Home » আন্তর্জাতিক » বন্ধ জামাল ভূঁইয়ার ফেসবুক পেজ ছেত্রীকে নিয়ে পোস্ট দিতেই

বন্ধ জামাল ভূঁইয়ার ফেসবুক পেজ ছেত্রীকে নিয়ে পোস্ট দিতেই

ভারতের মাঠে জয়তুল্য ড্রয়ের তৃপ্তি নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে এ সাফল্যের অন্যতম রূপকার অধিনায়ক জামাল ভূঁইয়া। শক্তিশালী প্রতিপক্ষের সঙ্গে অনবদ্য ড্র করে নিজের ভেরিফায়েড পেজে একটি পোস্ট দেন তিনি।

তাতেই বিপাকে পড়েছেন লাল-সবুজ জার্সিধারীদের অধিনায়ক। তার পেজটি বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। অবশ্য তিন দিনের মধ্যেই সেটি ফেরত পাবেন তিনি!

বুধবার নিজের অফিসিয়াল পেজে ভারতের স্ট্রাইকার সুনীল ছেত্রীকে আটকে দেয়ার একটি ছবি পোস্ট করেন জামাল। ক্যাপশনে লেখেন- কোচ বলেছিলেন; ভারতের অধিনায়ককে সামলে রাখতে। আমি সেটিই করেছি।

স্বদায়িত্ব সঠিকভাবে পালন করার এ ছবি প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই পেজটি ডিজেবল হয়ে যায়। জামাল মনে করেন, ছবিটি দেখে ফেসবুক কর্তৃপক্ষের কাছে রিপোর্ট করেছেন ভারতীয় সমর্থকরা। তাই হয়তো সেটি বন্ধ করে দেয়া হয়েছে।

এ ঘটনায় বিস্ময় প্রকাশ করে জামাল বলেন, আমি এমন কিছু করিনি, যে জন্য আমার ফেসবুক পেজটি বন্ধ হয়ে যাবে। আমার জানামতে, কপিরাইট আইন লঙ্ঘন করিনি। শুধু ম্যাচের পর দিন ভারতের অধিনায়ক ছেত্রীর সঙ্গে একটি ছবি দিয়েছি। সেটি মনে হয়, অনেকেরই পছন্দ হয়নি। তারা হয়তো ফেসবুক কর্তৃপক্ষের কাছে রিপোর্ট করেছে। এ জন্য আমার পেজটি ওপেন হচ্ছে না। অকার্যকর হয়ে গেছে। তবে ফেসবুক কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছে, তিন দিনের মধ্যে সেটি ফিরে পাব।

গেল মঙ্গলবার রাতে কলকাতার ঐতিহ্যবাহী সল্টলেকে ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। ৪২ মিনিটে সেট পিস থেকে জামালের মাপা ফ্রি কিকে দুর্দান্ত হেডে দলকে লিড এনে দেন সাদ উদ্দিন। এতে স্তব্ধ হয়ে যায় স্টেডিয়ামের ৮৫ হাজার দর্শক।

৮৮ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিলেন জেমি ডের শিষ্যরা। স্বভাবতই জয়ের স্বপ্ন দেখছিলেন তারা। কিন্তু নির্ধারিত সময়ের ২ মিনিট আগে দারুণ হেডে আশাভঙ্গ করেন পড়শী দেশের মিডফিল্ডার আদিল খান। এর পর থেকেই চলছে দুদলের সমর্থকদের পাল্টাপাল্টি লড়াই।

নিউটার্ন.কম/AR

0 Shares