Home » জাতীয় » বরিশালে নগরবাসীর জীবনমান উন্নয়নে আরো উদ্যোগী হতে হবে – মেয়র সাদিক

বরিশালে নগরবাসীর জীবনমান উন্নয়নে আরো উদ্যোগী হতে হবে – মেয়র সাদিক

অমৃত লাল সুতার ,গৌরনদী :

 

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেছেন- নগরবাসী সিটি কর্পোরেশনের মালিক, তাদের জীবনমান উন্নয়নে দায়িত্বরত কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারিদের আরো উদ্যোগী হতে হবে।
বুধবার রাতে নগরীর কালিবাড়ী রোডস্থ সেরনিয়াবাত ভবনে মশক নিধন কার্যক্রমে যুক্ত পরিচ্ছন্নতা কর্মিদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব বলেন।
করোনা কালীন বর্তমান সময়ে যাতে নগরবাসী মশার উপদ্রব থেকে রক্ষা পায় সেদিকে খেয়াল রাখার আহবান জানিয়ে মেয়র বলেন, করোনার এ সময়টাতে যাতে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা না দেয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।
নগরবাসীকে বরিশাল সিটি কর্পোরেশনের মালিক আখ্যায়িত করে মেয়ক সাদিক আবদুল্লাহ বলেন, কর্পোরেশনের মনে রাখতে হবে জনগণের টাকায় তাদের বেতন-ভাতাদি দেয়া হয়।
বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা না থাকায় দুই মাস বেতন বকেয়া পড়েছিলো উল্লেখ করে মেয়র বলেন, আমি এ বিষয়টি মনেপ্রাণে উপলদ্ধি করি যে, নিয়মিত বেতন না পেলে কর্মচারীদের অনেকটা মানবেতর জীবনযাপন করতে হয়। তাই বর্তমান পরিষদ এখন থেকে মেয়র অথবা প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপস্থিত থাকলেও যাতে কর্মকর্তা-কর্মচারীদের বেতন পেতে কোন সমস্যা না হয় সেব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এখন একাউন্ট থেকে একাউন্টে বেতন চলে যাবে।
মেয়র সাদিক আবদুল্লাহ আরো বলেন, আমি বরিশালের জনগণের নায্য অধিকার রক্ষায় বদ্ধ পরিকর। নানা সীমাবদ্ধতার মধ্যেও চলাচলের অনুপযোগী সড়কগুলো মেরামতের কাজ অব্যাহত রয়েছে। জনগণের দুর্ভোগ লাঘবে ময়লা-আর্বজনা রাতে অপসারণ করা হচ্ছে।
তিনি কোন অপপ্রচারে কান না দিয়ে একই পরিবারের সদস্য হয়ে কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের যার যার দায়িত্বটুকু সঠিকভাবে পালনের আহবান জানিয়ে বলেন, আপনারা জনগণের সেবায় নিয়োজিত থাকুন আমি জনগণের প্রতিনিধি হিসেবে আপনাদের সকল চাহিদা পূরণে সচেষ্ট থাকবো।
মতবিনিময় সভায় পরিচ্ছন্নতা বিভাগের দায়িত্বে নিয়োজিত ভ্যাটেনরি সার্জন ডা. রবিউল ইসলামসহ সংশ্লিষ্টরা এসময় উপস্থিত ছিলেন।

0 Shares