Home » জাতীয় » বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার বিচার দাবিতে ববিতে মানববন্ধন

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার বিচার দাবিতে ববিতে মানববন্ধন

নিউটার্ন ডেস্ক
বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার বিচার দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন।
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ও বিচারের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এতে বক্তব্য রাখেন শিক্ষার্থী লোকমান হোসেন, রেজাউর রহমান রাজু প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যৌক্তিক আন্দোলন করছেন। তাদের ওপর হামলা হওয়াটা ন্যক্কারজনক। অবিলম্বে হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনা ও ভিসি নাসির উদ্দিনের অপসারণ দাবি জানাচ্ছি।

এদিকে গোপালগঞ্জের বশেমুরবিপ্রবির উপাচার্যের অপসারণের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় মানববন্ধন ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল হয়েছে।

শনিবার সকালে উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করে বহিরাগত সন্ত্রাসীরা। এতে শিক্ষার্থী তিন সাংবাদিক ও ৩০ শিক্ষার্থী আহত হন।

এদিকে বন্ধের দিনে ভিসি নাসির উদ্দিনের পদত্যাগের দাবিতে বশেমুরবিপ্রবি ক্যাম্পাসে ছাত্র আন্দোলন আজ রোববারও অব্যাহত রয়েছে।

সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ। কিন্তু শিক্ষার্থীরা সে আদেশ না মেনে সকাল থেকেই ক্যাম্পাসে জড়ো হয়ে বিক্ষোভ করছেন। ভিসির পদত্যাগের দাবিতে তারা বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

ভিসি পদত্যাগ না করা পর্যন্ত লাগাতার কর্মসূচির ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

0 Shares