Home » জাতীয় » বাংলাদেশের দুই ছবি গোয়াহাটির দর্শক দেখবে

বাংলাদেশের দুই ছবি গোয়াহাটির দর্শক দেখবে

 

গত ৩১ অক্টোবর পর্দা উঠেছে তৃতীয় গোয়াহাটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। যা চলবে আগামি ৬ নভেম্বর পর্যন্ত। আর এই উৎসব শেষ হওয়ার আগের দিনে দেখানো হবে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত বাংলাদেশের দুটি চলচ্চিত্র।

একটি নূর ইমরান মিঠু পরিচালিত বহুল আলোচিত ছবি ‘কমলা রকেট’ এবং অন্যটি তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’। দুটি চলচ্চিত্রই গোয়াহাটি চলচ্চিত্র উৎসবে ৫ নভেম্বর (মঙ্গলবার) পৃথক পৃথক মিলনায়তনে দেখানো হবে। এরমধ্যে ফাগুন হাওয়ায় চলবে দুপুর ১টা থেকে এবং ‘কমলা রকেট’ চলবে দুপুর ৩টা ৪৫ মিনিটে।

উৎসব আয়োজকদের আমন্ত্রণে ৩১ অক্টোবর থেকে গোয়াহাটিতে আছেন ‘কমলা রকেট’ নির্মাতা নূর ইমরান মিঠু। সেখান থেকে চ্যানেল আই অনলাইনকে তিনি জানান, তৃতীয়বারের মতো গোয়াহাটি চলচ্চিত্র উৎসবটি হতে যাচ্ছে, কিন্তু এখানে এসে রীতিমত চমকে গেছি। এতো আয়োজন, চলচ্চিত্র দেখতে মানুষের আনাগোনা সবই খুব দুর্দান্ত।

তৃতীয় গোয়াহাটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে ইরানী নির্মাতা ঈসমাইল মওসুফ পরিচালিত ‘চারচোল’-এর প্রদর্শনীর মধ্য দিয়ে। সাত দিনব্যাপী তৃতীয় গোয়াহাটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ৬৫ দেশের প্রায় শতাধিক সেরা চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে।

উৎসবে আটটি বিভাগ রাখা হয়েছে। ওয়ার্ল্ড সিনেমা, ইন্ডিয়ান শোকেজ, কম্পেটিশন সেকশন, নর্থ-ইস্ট কালেইদোস্কোপ, ট্রিবিউট সেকশন ( গ্রীরিস কার্নাড ও মৃনাল সেন), রেট্রোসপেক্টিভ সেকশন (করজোসটওফ জানুসসী) ১৫০ বর্ষপূর্তি মহাত্নাগান্ধী এবং ইন্ডিয়ান প্যানোরমা। এগুলোর মধ্যে ওয়ার্ল্ড সিনেমা বিভাগেই দেখানো হচ্ছে কমলা রকেট ও ফাগুন হাওয়ায়।

ভারতের ছবিগুলোর মধ্যে প্রতিযোগিতা করা সেরা ছবিকে পুস্কার প্রদান করা হবে। সেরা ছবির জন্য ২ দুই লক্ষ ৫০ হাজার রুপি, স্পেশাল মেনশন সিনেমা ১ লাখ ৫০ হাজার রুপি এবং সেরা পরিচালককে স্পেশাল জুরী পুরস্কার হিসাবে ৫০ হাজার রুপি উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রদান করা হবে।

নিউটার্ন.কম/AR

10 Shares