Home » প্রধান খবর » বাংলাদেশের প্রধান মন্ত্রেীকে উপহার পাঠিয়েছেন পশ্চিম বঙ্গের মূখ্য মন্ত্রী মমতা

বাংলাদেশের প্রধান মন্ত্রেীকে উপহার পাঠিয়েছেন পশ্চিম বঙ্গের মূখ্য মন্ত্রী মমতা

এম এ রহিম-বাংলাদেশ থেকে:-
বাংলার একদিকে শেখ হাসিনা অন্যদিকে মমতা-তাদের ভাবনা ও লক্ষ উদ্দেশ্য এক। তাদের ভাবনা মহিলাদের স্বনির্ভর করতে হবে। তবে উভয়ের মধ্যে সম্প্রীতি ও সংহতির বার্তা দিতে হবে। রাখি বন্ধন উৎসব কবি গুরু রবীন্দ্র নাথ বঙ্গ ভঙ্গ আন্দোলন ও সম্প্রদায়িক সমস্যা তৈরী হয়েছিল সেটাকে থামিয়ে দিয়েছিল। মহতি এই দিনটাকে সামনে রেখে ভারত বাংলাদেশের মৈত্রী ভালবাসা ও সম্প্রীতির বার্তা পৃধিবী ব্যাপি ছড়িয়ে দিতে চায় ভারত।
এই লক্ষে সোহা্র্দ্য সম্প্রীতির অংশ হিসেবে আবারও বন্ধু প্রতিম রাষ্ট্র ভারতের পক্ষে বাংলাদেশের প্রধান মন্ত্রেীকে রাখি পূর্নিমা উপলক্ষে বুধবার বিকালে উপহার পাঠিয়েছেন পশ্চিম বঙ্গের মূখ্য মন্ত্রী মমতা ব্যানিার্জি। যশোর ১ শা্র্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিনের হাতে এইউপহার তুলে দেয়া হয়েছে। বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে স্থানীয়
এমপি শেখ আফিল উদ্দিনের কাছে বনগাঁ পৌর মেয়র গোপাল শেঠ উপহারটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।
পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেস নেতা পৌর মেয়র গোপাল শেঠ সহ দুদেশের রাজনৈতিক ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।এমপি শেখ আফিল উদ্দিনকে কচুরীফেনা(কেউটোফেনার)তৈরী দৃষ্টি নন্দন রাখি বেধে দেন ও উপহার তুলে দেন তারা।এসময় একে অপরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।
ভারতে নারীদেরকে স্বালম্বি করতে কেউটোফেনার পণ্য তৈরী বিপনন ও উদ্যোক্তা তৈরীতে এবার ১১ অগস্ট বৃহস্পতিবার রাখি বন্ধনের দিনে কেউটোর তৈরী রাখি ব্যাবহারে গুরুত্ব দেয়া হয়। কচুরী ফেনার তৈরী পরিবেশ বান্ধন এ রাখি ভারতের প্রধান মন্ত্রী রাষ্ট্রপতিসহ বিশ্বের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কাছে পৌছে দেয়া হবে বলে জানান মেয়র গোপাল শেঠ।
এমিপি শেখ আফিল উদ্দিন বলেন, ভারত ও বাংলাদেশে কৃষ্টি কালচার শিক্ষা সাহিত্য সাংস্কৃতি এবং ঐতিহ্যের মিল রয়েছে। বিভিন্ন ক্ষেত্রে ভারতের সাথে বাংলাদেশের মেল বন্ধনের সৃষ্টি হয়েছে। বন্ধু প্রতিম রাষ্ট্রের প্রতি বাংলাদেশের রয়েছে অগাধ বিশ্বাস ও ভালবাসা। প্রধান মন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী নেতা। বিভিন্ন দু:সময়ে বাংলাদেশের পাশে ভারত থেকেছে এজন্য ভারতীয় নাগরিকসহ সরকারের প্রতি কৃতজ্ঞ বাংলাদেশ।

0 Shares