Home » তথ্যপ্রযুক্তি » বাংলাদেশে শীর্ষ চারে উঠে আসলো রিয়েলমি

বাংলাদেশে শীর্ষ চারে উঠে আসলো রিয়েলমি

দেশের তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি কাউন্টারপয়েন্টের পর এবার ২০২০ সালের চতুর্থ প্রান্তিকের ক্যানালিস গ্লোবাল স্মার্টফোন রপ্তানির প্রতিবেদন অনুযায়ী, বাংলাদেশের শীর্ষ চার মোবাইল ব্র্যান্ডের ১-টিতে পরিণত হয়েছে। পাশাপাশি, রিয়েলমি বিশ্বের ১৫টি অঞ্চলের শীর্ষ পাঁচ স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় জায়গা করে নিয়েছে।

বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় প্রযুক্তি বাজার বিশ্লেষণকারী প্রতিষ্ঠান ক্যানালিসের মতে এ অঞ্চলগুলো হলো: ভারত, ইন্দোনেশিয়া, বাংলাদেশ, কম্বোডিয়া, থাইল্যান্ড, মালয়েশিয়া, পাকিস্তান, ফিলিপাইন, রাশিয়া, মিশর, চেক প্রজাতন্ত্র, গ্রিস ও বৃহত্তর দক্ষিণ- পূর্ব এশিয়ার সবগুলো অঞ্চল।

২০২০ সালের চতুর্থ প্রান্তিকে দক্ষিণ-পূর্ব এশিয়ার বাজারে শীর্ষ পাঁচ স্মার্টফোন প্রতিষ্ঠানের মধ্যে চার নম্বর স্থান অর্জন করেছে রিয়েলমি। অন্যদিকে, ১২ শতাংশ শেয়ার নিয়ে ভারতের বাজারে পাঁচ নম্বর স্থান অর্জন করেছে রিয়েলমি; তবে, শীর্ষ চারটি ব্র্যান্ডের সাথে রিয়েলমি’র ব্যবধান ছিলো খুবই কম। গ্রিস, চেক প্রজাতন্ত্র, রাশিয়া’র মতো ইউরোপীয় দেশগুলোর বাজারে রিয়েলমি শীর্ষ পাঁচ ব্র্যান্ডের তালিকায় জায়গা করে নিয়েছে। এর মধ্যে রাশিয়াতে চতুর্থ প্রান্তিকে রিয়েলমি’র বার্ষিক প্রবৃদ্ধি ছিলো ৩৩৮ শতাংশ।

এ বিষয়ে রিয়েলমি’র প্রতিষ্ঠাতা এবং সিইও স্কাই লি বলেন, “ডেয়ার টু লিপ প্রতিপাদ্যে উদ্বুদ্ধ হয়ে রিয়েলমি সবসময় আকর্ষণীয় মূল্যে দুর্দান্ত পারফরমেন্স ও নান্দনিক নকশার স্মার্টফোন বাজারে নিয়ে আসে। এই প্রতিকূল সময়েও আমাদের পণ্য ও বিপণন কৌশলগুলো বেশ কার্যকর রয়েছে বলে আমাদের বিশ্বাস। আগামী দিনগুলোতে তরুণ প্রজন্মের চাহিদা পূরণের জন্য আমরা সফটওয়্যার এবং হার্ডওয়্যারের মধ্যে দুর্দান্ত সমন্বয়ের মাধ্যমে উদ্ভাবনী ও চমৎকার নকশাসমৃদ্ধ স্মার্টডিভাইস বাজারে নিয়ে আসবো।”

বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে সামনের দিকে এগিয়ে চলছে রিয়েলমি। সম্প্রতি, কাউন্টারপয়েন্ট রিসার্চের তথ্য মতে, রিয়েলমি গত বছরের তৃতীয় প্রান্তিকে স্মার্টফোন রপ্তানির ক্ষেত্রে ‘টপ ১০ টিডব্লিউএস ব্র্যান্ডস’ এ জায়গা করে নিয়েছে। কাউন্টার পয়েন্টের মতে, ‘রিয়েলমি চলতি বছরও স্মার্টফোনসহ বিভিন্ন প্রযুক্তি পণ্য রপ্তানির ক্ষেত্রে তাদের পূর্ববর্তী বছরের সাফল্য ধরে রাখতে পারবে।’

তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি ‘ডেয়ার টু লিপ’ প্রতিপাদ্যে উদ্বুদ্ধ হয়ে ধারাবাহিকভাবে অত্যাধুনিক প্রযুক্তির স্মার্টফোন ও উন্নতমানের পণ্য বাজারে নিয়ে আসছে এবং আগামী দিনগুলোতেও স্মার্টফোনপ্রেমীদের প্রয়োজনীয় সেবা প্রদানে তাদের অঙ্গীকারসমূহ বাস্তবায়নে কাজ করবে।
— শেষ –

রিয়েলমি:
ই-কমার্সের বিস্তৃত প্রেক্ষাপটে দৃঢ় পারফরমেন্স এবং ট্রেন্ডি ডিজাইন সরবরাহকারী ডিভাইস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ২০১৮ সালের মে মাসে রিয়েলমি প্রতিষ্ঠিত হয়েছিল। রিয়েলমির বিভিন্ন পণ্য প্রবর্তনের সাথে সাথে তাদের ‘পাওয়ার’ এবং ‘স্টাইল’ এর জন্য ব্যাপক স্বীকৃতি অর্জন করেছে। ভারতে রিয়েলমি দীপাবলির সময় ৩ দিনের মধ্যে ১ মিলিয়ন মোবাইল ফোন বিক্রি রেকর্ড গড়েছিল। রিয়েলমি দক্ষিণ-পূর্ব এশিয়ার লাজাদার বিক্রির রেকর্ডও ভেঙে এই প্ল্যাটফর্মের মোবাইল ফোন বিভাগে ১ নম্বর ব্র্যান্ডে পরিণত হয়েছিল। চীন, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, থাইল্যান্ড, মালয়েশিয়া, পাকিস্তান, মিশর ইত্যাদির মতো খুব অল্প সময়ের মধ্যেই রিয়েলমে ৬১টিরও বেশি দেশের বাজারে প্রবেশ করেছে। ফেব্রুয়ারি ২০২০, রিয়েলমি বাংলাদেশের বাজারে প্রবেশ করেছে। রিয়েলমি শক্তিশালী পারফরম্যান্স, আড়ম্বরপূর্ণ ডিজাইন, আন্তরিক পরিষেবাগুলো সরবরাহ এবং স্মার্টফোনের আরও সম্ভাবনা অন্বেষণ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন:
নাবিল ইকবাল
প্রোজেক্ট ম্যানেজার, রিয়েলমি
ইমেইলঃ  nabiq19@gmail.com

মিডিয়া সংক্রান্ত তথ্যের জন্য যোগাযোগ:
এস. এম. রাহাত মাহমুদ, ব্ল্যাকবোর্ড স্ট্র্যাটেজিস লিমিটেড, এশিয়াটিক থ্রি সিক্সটি
মোবাইল: ০১৭১১০৮৪০৪৮
ইমেইল:rahat@blackboardstrategies.com, mahmud.blackboard@gmail.com

 

0 Shares