Home » জাতীয় » বাসভবনে অবরুদ্ধ জাবি উপাচার্য

বাসভবনে অবরুদ্ধ জাবি উপাচার্য

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে তার বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। তাদের এ অবস্থানের কারণে নিজ বাসভবনে অবরুদ্ধ হয়ে পড়েছেন উপাচার্য। আজ সোমবার সন্ধ্যা ৭টায় উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন তারা।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে ‘উপাচার্য অপসারণ মঞ্চ’ থেকে বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

মিছিল শেষে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি মাহাথির মুহাম্মদ বলেন, ‘দুর্নীতিবাজ উপাচার্যের তার পদে থাকার অধিকার নাই। আমরা তাকে সময়সীমা বেঁধে দেওয়ার পরেও তিনি পদত্যাগ করেননি। উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ না হওয়া পর্যন্ত আমরা তার বাসভবনের সামনে থেকে বিন্দুমাত্র সরে দাঁড়াব না।’

তিনি আরও বলেন, ‘উপাচার্যকে তার বাসভবন থেকে বের হতে হলে আমাদেরকে মাড়িয়ে বের হতে হবে। আর অধ্যাপক ফারজানা ইসলাম তার বাসভবন থেকে বের হলে তিনি আর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য থাকবেন না।’

জানা গেছে, উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বর্তমানে তার বাসায় অবস্থান করছেন। তার বাসার সামনে ২০ থেকে ৩০ জনের মতো আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য অবস্থান করছেন।

নিউটার্ন.কম/AR

21 Shares