Home » প্রধান খবর » বিএনপি সহিংসতা করলে সমুচিত জবাব দিতে আওয়ামী লীগ প্রস্তুত : ওবায়দুল কাদের

বিএনপি সহিংসতা করলে সমুচিত জবাব দিতে আওয়ামী লীগ প্রস্তুত : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, নিউটার্ন.কম : আন্দোলনের নামে বিএনপি সহিংসতার চেষ্টা করলে তার সমুচিত জবাব দিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রস্তুত বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, বিএনপি নেতারা সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকার গঠনে দাবি তুলেছে। এতদিন বলত অনুমতি পায় না, এখন অনুমতি পেয়েই রঙিন খোয়াব দেখছে। এই রঙিন খোয়াব করপুরের মতো উবে যাবে। আওয়ামী লীগের তো চেনে না। আন্দোলন করলে সেটা রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে। কিন্তু সহিংসতা করার চেষ্টা করলে তার সমুচিত জবাব দেয়ার প্রস্তুতি আমাদের আছে।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

আলোচনা সভায় ওবায়দুল কাদের দলের নেতাকর্মীদের ঐক্যবব্ধ ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, সবাই ঐক্যবব্ধ থাকুন অনেক খেলা আছে, অনেক চক্রান্ত আছে। নেত্রীকে (শেখ হাসিনা) সরিয়ে দেয়ার চক্রান্ত হয়েছে। ঐক্যবদ্ধ থাকুন, সতর্ক থাকুন। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে যে কোনো চক্রান্তের জবাব দিতে পারব।

তিনি আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দুনীতি করে, লুটপাট করে, অপকর্ম করে, মাদক ব্যবসা করে, ভূমি দখল করে আওয়ামী লীগের লোক হতে পারবে না। আমাদের লোকের অভাব নেই। খারাপ লোকের আমাদের দরকার নেই। ভালো লোকের জন্য দুয়ার খোলা। গুটিকয়েক দুর্নীতিবাজ, অপকর্মকারীর জন্য আওয়ামী লীগ দুর্নামের ভাগিদার হতে পারে না। আগামী কাউন্সিলে আগাছা, পরগাছামুক্ত আওয়ামী লীগ গড়তে হবে। আওয়ামী লীগে বিশুদ্ধ রক্ত সঞ্চালন করুন, দূষিত রক্ত বের করে দিন। এটাই শেখ হাসিনার চাওয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- দুর্নীতি, লুটপাট, চাঁদাবাজি করলে কাউকে ছাড় দেয়া হবে না। নেত্রীর এই নির্দেশ বাস্তবায়ন করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তিনি ধ্বংস স্তূপের ওপর বারবার বিজয় পতাকা উড়িয়েছেন। শেখ হাসিনা আমাদের দলকে অতিক্রম করে গেছেন। কোনো কোনো ক্ষেত্রে তিনি নিজেও অতিক্রম করে গেছেন। তিনি বিশ্বের তিনজন সৎ প্রধানমন্ত্রীর একজন। তার বিকল্প তিনি নিজেই। তিনি বংলাদেশকে বিশ্বের কাছে উজ্জ্বল করেছেন।

ঢাকা মহনগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের তথ্য ও গভেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

আলোচনা সভার মাঝে আওয়ামী লীগ তথ্য ও গবেষণা উপকমিটি সম্পাদিত ‘শুভ জন্মদিন: অভিবাদন জননেত্রী শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন করেন ওবায়দুল কাদের। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

নিউটার্ন.কম/এআর

6 Shares