Home » সারাদেশ » বেনাপোল বন্দর দিয়ে আমদানি বাণিজ্য চালু

বেনাপোল বন্দর দিয়ে আমদানি বাণিজ্য চালু

 

বেনাপোল প্রতিনিধি :

ভারতের পেট্রাপোল বন্দরে নিরাপত্তায় নিয়োজিত সিমান্তরক্ষী বাহিনী বি এস এফ সাথে ট্রান্সপোট কর্ম চারী দের পরিচয়পত্র দেখানো নিয়ে যে অচলাবস্থা তার অবসান হয়েছে।ভারতের পেট্রাপোল বন্দর নিরাপত্তায় নিয়োজিত সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সাথে ট্রান্সপোর্ট ব্যবসায়ীদের মাঝে সমঝতা বৈঠকে তিন দিন পর বুধবার সকাল থেকে আবারও বেনাপোল বন্দর দিয়ে আমদানি বাণিজ্য চালু হয়েছে। তিন দিন আমদানি বাণিজ্য বন্ধ থাকায় বড় ধরনের ক্ষতির মুখে পড়েছিল ব্যবসায়ীরা।
বঁনগা গুড ট্রাান্সপোর্ট এ্যাসোসিয়েশনের ডাকা ধর্মঘটে সোমবার সকাল থেকে এপথে বন্ধ ছিল আমদানি বাণিজ্য। এদিকে বাংলাদেশি ব্যবসায়ীরা বলছেন হঠাৎ, হঠাৎ, ঘর্মঘটে বড় ধরনের ক্ষতির মুখে পড়েন তারা। আগামীতে আমদানি বন্ধ না করে বৈঠকের মাধমে সমস্যা নিরসন করা উচিত।
বেনাপোল আমদানি-রফতানি সমিতির সভাপতি মহাসিন মিলন বলেন, বেনাপোল বন্দরে দিয়ে ভারত থেকে যে সকল পণ্য আমদানি হয় তার মধ্যে বড় একটি অংশ শিপকলকারখানার কাঁচামাল। এনিয়ে চলতি সপ্তাহে ৪ দিন বন্ধ হয় আমদানি বাণিজ্য। এভাবে ছোট-খাট বিষয়ে যদি আমদানি বন্ধ রাখা হয় তবে আমাদের বড় ধরনের ক্ষতির মুখে পড়তে হয়। আগামীতে আমদানি বন্ধ না রেখে আলোচনার মাধ্যমে যে কোন সমস্যা সমাধানের দাবি জানাচ্ছি।
বেনাপোল বন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার বলেন, ভারত অংশে দুই পক্ষের সাথে সমঝোতা বৈঠকে ব্যবসায়ীরা ধর্মঘট তুলে নিলে বুধবার দুপুর থেকে বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক প্রবেশ করে। দ্রুত যাতে এসব পণ্য ব্যবসায়ীরা খালাস নিতে পারেন তার জন্য সংশিষ্ট সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে।

 

0 Shares