Home » আন্তর্জাতিক » ভারতীয় ক্রিকেট বোর্ডের সর্বোচ্চ দায়িত্ব নিচ্ছেন সৌরভ!

ভারতীয় ক্রিকেট বোর্ডের সর্বোচ্চ দায়িত্ব নিচ্ছেন সৌরভ!

 

২৩ তারিখ সৌরভ নেবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সর্বোচ্চ দায়িত্ব।খেলা ছাড়ার পর সিএবি সভাপতি হিসেবে কাজ করেছেন। এবার বিসিসিআই সভাপতি হতে চলেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই সভাপতি পদে নির্বাচনে সর্বসম্মতিতে মনোনয়নের জন্য তাঁর নাম পেশ করা হয়েছে। ২৩ তারিখ সৌরভ নেবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সর্বোচ্চ দায়িত্ব। তিনিই প্রথম কোনও প্রাক্তন অধিনায়ক, যিনি বোর্ডের সর্বোচ্চ পদে বসবেন।

এ বিষয়ে একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেছেন, ‘আমি এই দায়িত্ব পেয়ে খুশি। কারণ, বিসিসিআই-এর ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে। আমি কাজ করার সুযোগ পাব। আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হই বা লড়াই হোক, এটা বড় দায়িত্ব। কারণ, ক্রিকেটবিশ্বের সবচেয়ে বড় সংস্থা হল বিসিসিআই। ভারত হল ক্রিকেটবিশ্বের সবচেয়ে শক্তিধর দেশ। ফলে এই দায়িত্ব আমার কাছে চ্যালেঞ্জের।’

সৌরভ আরও বলেছেন, ‘বিসিসিআই-এর নয়া নিয়ম অনুযায়ী, একজন ক্রিকেট প্রশাসক টানা ৬ বছর দায়িত্বে থাকতে পারেন। আমাদের সেটা মেনে নিতে হবে। প্রথম শ্রেণির ক্রিকেটারদের দিকে নজর দেওয়াই আমার প্রথম কাজ হবে। আমি প্রশাসক কমিটিকে এ বিষয়ে অনুরোধ জানিয়েছিলাম। কিন্তু আমার কথা শোনা হয়নি। আমি রঞ্জি ট্রফি এবং ক্রিকেটারদের আর্থিক স্বার্থের বিষয়টি দেখব।

নিউটার্ন.কম/RJ

30 Shares