Home » জাতীয় » ভারতের ঘোষণা অনুযায়ি পেয়াজের চালান আসেনি বেনাপোলে

ভারতের ঘোষণা অনুযায়ি পেয়াজের চালান আসেনি বেনাপোলে

বেনাপোল প্রতিনিধি :
ভারতের ঘোষণা অনুযায়ি বুধবার সকাল প্রায়১১টা পর্যন্ত পূর্বের এলসিকৃত পেয়াজের চালান আসেনি বেনাপোল বন্দরে। ভারতের পেট্টাপোলে ৫ট্রাক ও রানাঘাটে অপেক্ষমান ১২৬র‌্যাক পেয়াজ বাংলাদেশে প্রবেশ নিয়ে তৈরী হয়েছে অনিশ্চয়তা। তবে পেয়াজ আমদানির আশা করছেন সংশ্লিষ্ট আমদানিকারকরা। যে কোন সময় পেয়াজের চালান বেনাপোল ও ভোমরাসহ দেশের বিভিন্ন স্থান দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে বলে জানিয়েছেন তারা।।
প্রতিমে: টন পেয়াজ ২৫০ ডলার থেকে রফতানি মূল্য বাড়িয়ে ৭৫০ ডলার করে ভারত সরকার। ফলে সোমবার থেকে বেনাপোলসহ দেশের সব শুল্কস্টেশন দিয়ে পেয়াজ আমদানি বন্ধ হয়ে যায়। মঙ্গলবার সীমান্ত এলাকায় বা ভারতের বন্দর এলাকায় কি পরিমাণ পেয়াজের চালান দাড়িয়ে আছে তালিকা করার দির্দেশনা দেয় সেদেশের বাণিজ্য সংশ্লিষ্টরা। তবে পেয়াজ রফতানির কোন অফিসিয়ালি টিঠি পায়নি বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষ। বেনাপোলে শেড রেডি
বেনাপোল সিএন্ডএফ স্টাফ এসোসিয়েশনের সেক্রেটারী সাজেদুর রহমান পেট্টপোল বন্দরে- পেয়াজ বোঝাই ৫ট্রাক ও রানাঘাটে ১২৬রেক দাড়িয়ে আছে। এখনও পর্যন্ত কোন পেয়াজের চালান আসেনি বেনাপোলে। পেয়াজ রফতানির বিষয়ে যোগাযোগ রক্ষা করা হচ্ছে। তবে নিশ্চিত হতে পারেনি তারা।

বেনাপোল স্থল বন্দর দিয়ে ভারত থেকে পেয়াজ আমদানি বন্ধের পরই স্থানীয় বাজারগুলোতে বেড়ে গেছে পেয়াজের দাম। ৪০ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ৭০টাকায়। বাজারে পেয়াজের সরবরাহ বৃদ্ধি সহ ভারতীয় পেয়াজ আমদানি শুরু না হলে দাম নাগালের বাইরে চলে যাবে বলে জানিয়েছে ক্রেতা ও বিক্রেতারা ।

0 Shares