Home » আন্তর্জাতিক » ভারতে ঢোকার অপেক্ষায় পাক-অধিকৃত কাশ্মীরের প্রশিক্ষণ শিবিরে রয়েছে ৫০০ জঙ্গি: সেনা

ভারতে ঢোকার অপেক্ষায় পাক-অধিকৃত কাশ্মীরের প্রশিক্ষণ শিবিরে রয়েছে ৫০০ জঙ্গি: সেনা

 

জম্মু: নিয়ন্ত্রণ রেখার ঠিক ওপারে পাক অধিকৃত কাশ্মীরের বিভিন্ন প্রশিক্ষণ শিবিরে অপেক্ষায় রয়েছে প্রায় ৫০০ জঙ্গি। লক্ষ্য, সুযোগ বুঝে ভারতে অনুপ্রবেশ করা। এমনটাই জানালেন সেনার নর্দার্ন কমান্ডের প্রধান।

লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিংহ যোগ করেন, আরও ২০০ থেকে ৩০০ জঙ্গি জম্মু ও কাশ্মীরের পশ্চাদ্ভূমিতে এখনও সক্রিয়। পাকিস্তানের সাহায্যে তারা গোটা উপত্যকাকে অশান্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সিংহ বলেন, পাক জঙ্গিরা ভারতে এসে এখানকার কাশ্মীরি জঙ্গিদের সঙ্গে হাতে হাত মিলিয়ে নাশকতার পরিকল্পনা করে চলেছে।

তবে, সেনাকর্তা আশ্বাস দেন, সংখ্যা যাই হোক না কেন, ভারত এই জঙ্গিদের কুচক্রের মোকাবিলা করতে প্রস্তুত। এদের নাশকতামূলক কার্যকলাপকে ভেস্তে দিতে এবং উপত্যকায় শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে যথেষ্ট দক্ষ ভারতীয় বাহিনী।

রণবীর সিংহ বলেন, সেনা সর্বদা জম্মু ও কাশ্মীরে শান্তি বজায় রাখতে সচেষ্ট। কিন্তু, পাকিস্তান বরাবর এখানে অশান্তি ছড়ানোর অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এখনও পর্যন্ত, সবকটি জঙ্গি-মডিউল ও শিবির পাক প্রশাসনের মদতে চলছে।

প্রশিক্ষণ শিবিরে জঙ্গিদের বিভিন্ন প্রকারের নাশকতা-কার্যকলাপ শেখানো হয়। পরে, তাদের লঞ্চপ্যাডে পাঠিয়ে দেওয়া হয়, যেগুলি ঠিক নিয়ন্ত্রণরেখার কাছে অবস্থিত। সেখান থেকে জঙ্গিদের ভারতে ঢোকানোর চেষ্টা চালায় পাকিস্তান। এর জন্য জঙ্গিদের অস্ত্র থেকে শুরু করে সবরকমের সাহায্য করে পাক বাহিনী, প্রশাসন ও আইএসআই।

নর্দার্ন কমান্ডের প্রধান বলেন, ড্রোনের মাধ্যমে অস্ত্র-হাতিয়ার ফেলা নতুন কৌশল হিসেবে অবলম্বন করেছে পাকিস্তান। তবে, তিনি জানিয়ে রাখেন, ইসলামাবাদের কোনও দুরভিসন্ধিই সফল হতে দেবে না ভারতীয় সেনা। এদেশের বাহিনী অত্যন্ত দক্ষ এবং তারা সফলভাবেই নাশকতার মোকাবিলা করবে। তিনি বলেন, ভারতীয় সেনা পাকিস্তানের ছক বানচাল করতে দৃঢ় প্রতিজ্ঞ।

নিউটার্ন.কম/AR

0 Shares