Home » জাতীয় » ভোলায় ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহার করায় ২ এজেন্ট আটক
ভোলায় ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহার করায় ২ এজেন্ট আটক

ভোলায় ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহার করায় ২ এজেন্ট আটক

ভোলা প্রতিনিধি :
ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় শনিবার ৩০ জানূয়ারি সকাল ৮ থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

আরও পড়ুন :

ভোলার চরফ্যাশনে ২৫০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার, দুইদিনের রিমান্ড মঞ্জুর

ভোলায় তিনশত পিস ইয়াবাসহ নারী মাদক বিক্রেতা গ্রেফতার

এদিকে ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহারের অভিযোগে আ’লীগ ও বিএনপি’র দুই এজেন্টকে আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা হলেন-ধানের শীষের এজেন্ট অব্দুর রহিম ও নৌকার এজেন্ট আবুল হোসেন। তাদের মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

কেন্দ্রগুলোতে পুলিশ,র‌্যাব, বিজিপি, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, স্টাইকিং ফোর্স ও আনসার বাহিনী মোতায়েন রয়েছে।
দুই পৌরসভার ১৮টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি ভোট কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। যার মধ্যে দৌলতখানে ৪টি ও বোরহানউদ্দিনে ৪টি।
সূত্র জানিয়েছে, ভোলার বেরহানউদ্দিন ও দৌলতখান এ দুই পৌরসভায় ৫ মেয়র সহ প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮১ জন প্রার্থী। যাদের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ৬১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫।

বোরহানউদ্দিন পৌরসভায় মেয়র পদে লড়ছেন ৩ জন। তারা হলেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান মেয়র মো. রফিকুল ইসলাম, বিএনপি সমর্থিত প্রার্থী মনিরুজ্জামান কবির ও স্বতন্ত্র প্রার্থী আব্দুস সালাম। এছাড়া এ পৌরসভায় ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিল পদে লড়ছেন ৩৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে লড়ছেন ৭ জন। এখানে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৭১৬ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৯৫ জন এবং নারী ভোটার ৫ হাজার ৩২১ জন।

অন্যদিকে দৌলদখান পৌরসভায় আওয়ামী লীগ ও বিএনপি দুই মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যাদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র জাকির হোসেন তালুকদার ও বিএনপি প্রার্থী আনোয়ার হোসেন কাকন।
অন্যদিকে এখানে ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ন জন লড়ছেন। এখানে মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬০৬ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৭০৮ জন এবং নারী ভোটার ৫ হাজার ৮৯৮জন।

0 Shares