Home » জাতীয় » মালয়শিয়াতে চট্টগ্রামের শিল্পী ড্যানি হুসাইনের অনলাইন চিত্র প্রদর্শনী

মালয়শিয়াতে চট্টগ্রামের শিল্পী ড্যানি হুসাইনের অনলাইন চিত্র প্রদর্শনী

 

শিল্পীর নাম ড্যানী হুসাইন। চট্টগ্রাম সিটির চান্দগাঁও আবাসিক এলাকায় থাকেন। মালয়শিয়ার বিখ্যাত সওকারওয়া আর্ট গ্যালারি গত ২৮ জানুয়ারি অনলাইনের মাধ্যমে ৫৫টি দেশের সাড়ে ৫০০ শিল্পী নিয়ে চিত্র প্রদর্শনী, মেলা, ও আন্তর্জাতিক আর্ট প্রতিযোগিতার আয়োজন করে। সওকারওয়া আর্ট গ্যালারির কর্ণধার ডক্টর নিশা ওমর।

শিল্পী ড্যানী হুসাইন বাংলাদেশ থেকে প্রতিযোগিতায় অংশ নেন। তার সাড়ে চার হাজার ঘণ্টার কারুকাজ করা আটটি শিল্পকর্ম অসামান্য অবদান ও অনবদ্য সৃষ্টির জন্য নির্বাচিত হয় ও ভুয়সী প্রশংসা পান। আটটি শিল্প কর্মের নাম অপ্সরী দ্যা এইট সিস্টার্স বা আট বোন অপসরী। এক্রেলিক মাধ্যমে আঁকা ৪০ বাই ৪৬ ক্যানভাসে। শিল্পী এই ছবিগুলো তার নিজের একটি অপ্রকাশিত রূপকথার আদলে সৃষ্টি করেছেন। মূলত খুমের, বালিনিজ, জাভানিজ, থাই, চাইনিজ কৃষ্টি, বুড্ডিজম, ও পৌরাণিক বিশ্বাসের ভিত্তিতে এই রূপক আটটি বালিকার নান্দনিক উপস্থাপন করেছেন তিনি।

ড্যানী হুসাইনের এটি প্রথম পেইন্টিং এবং প্রথম আর্ট প্রদর্শনী। মালয়শিয়ার এই আয়োজনে বাংলাদেশ থেকে তিনি একজনই সুযোগ পান। তার কাজের ভিডিও এবং সাক্ষাৎকার মালয়শিয়ায় অনলাইনে প্রদর্শিত হচ্ছে।-প্রেস বিজ্ঞপ্তি

0 Shares