Home » জাতীয় » মুক্তাগাছায় পাঁচ দিন ব্যাপি প্রথম আঞ্চলিক কাব ক্যাম্পুরি উদ্বোধন!

মুক্তাগাছায় পাঁচ দিন ব্যাপি প্রথম আঞ্চলিক কাব ক্যাম্পুরি উদ্বোধন!

ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ মুক্তাগাছায় পাঁচ দিন ব্যাপি প্রথম আঞ্চলিক কাব ক্যাম্পুরি উদ্বোধনকালে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে স্কাউটদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সরকারি আরকে উচ্চ বিদ্যালয় খেলার মাঠে বুধবার বিকেল সাড়ে ৪টায় ময়মনসিংহের মুক্তাগাছায় স্কাউটের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে পাঁচ দিনব্যাপি প্রথম আঞ্চলিক কাব ক্যাম্পুরির আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, কাব স্কাউটদের লেখাপড়ার পাশাপাশি নিজেদের সংস্কৃতি ও খেলাধুলা চর্চা এবং নিজেদের চরিত্রবান হিসেবে গড়ে তুলতে হবে। স্কাউট আন্দোলনকে জোরদার করার ওপর গুরুত্বারোপ করে ময়মনসিংহ আঞ্চলিক কাব ক্যাম্পুরি কাব স্কাউটদের নেতৃত্ব গঠন ও প্রতিভা বিকাশে বিশেষ অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ স্কাউটস. ময়মনসিংহ অঞ্চল ও চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহ প্রফেসর ড. গাজী হাসান কামাল এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে জাতীয় কমিশনার (প্রকল্প) বাংলাদেশ স্কাউটস, অতিরিক্ত সচিব, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, মোহসিন, ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সমর কান্তি বসাক, মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আরব আলী। এতে স্বাগত বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক ও ক্যাম্পুরি প্রধান আনোয়ার হোসেন।

মুক্তাগাছা উপজেলা স্কাউটের সম্পাদক মঞ্জুরুল হক নিউটার্ন নিউজকে জানান প্রথম আঞ্চলিক কাব ক্যাম্পুরিতে ময়মনসিংহ অঞ্চলের ৪টি জেলা ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনার ১শ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৬শ জন শিক্ষার্থী ১শ জন ইউনিট লিডারসহ কর্মকর্তা এতে অংশগ্রহণ করছেন।

কাব স্কাউটদের মনোজ্ঞ ডিসপ্লের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের সমাপনী হয়। এসময় স্কাউট, প্রশিক্ষক, স্কাউটের আঞ্চলিক কর্মকর্তা ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ উপস্থিত ছিলেন।

নিউটার্ন.কম/RJ

12 Shares