Home » আন্তর্জাতিক » মৃত কচ্ছপের পেট থেকে বেরল ১০৪টি প্লাস্টিকের টুকরো!

মৃত কচ্ছপের পেট থেকে বেরল ১০৪টি প্লাস্টিকের টুকরো!

 

ফ্লোরিডায় বোকারাটনে উদ্ধার হয়েছে একটি শিশু টার্টেলের। চলতি মাসের শেষ সপ্তাহেই গুম্বো লিম্বো নেচার সেন্টার থেকে তাকে উদ্ধার করা হয়। তবে এই সামদ্রিক কচ্ছপের পেট থেকে মিলেছে ১০৪টি প্লাস্টিকের টুকরো।
সারা বিশ্বেই প্লাস্টিক বর্জনের আর্জি জানানো হয়েছে। কিনতু সেই সচেতনতা প্রচারের আমরা আদৌও সাড়া দিচ্চি কি! জলে-জঙ্গলে সর্বত্র প্লাস্টিকের প্রভাবে ধবংস হতে চলেছে জীবকূল। এমনই একটা হৃদয়বিদারক ফোটোগ্রাফ সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল হয়ে গিয়েছে।

ফ্লোরিডায় বোকারাটনে উদ্ধার হয়েছে একটি শিশু টার্টেলের। চলতি মাসের শেষ সপ্তাহেই গুম্বো লিম্বো নেচার সেন্টার থেকে তাকে উদ্ধার করা হয়। তবে এই সামদ্রিক কচ্ছপের পেট থেকে মিলেছে ১০৪টি প্লাস্টিকের টুকরো। সমুদ্রে সাঁতার কাটতে কাটতেই সেগুলো গিলে ফেলেছিল সে।

ফেসবুকে সেই ছবি পোস্ট করা হয় ওই সেন্টার থেকে। তারপরই ভাইরাল হয়ে যায় ফোটোগ্রাফটি। সেখানে দেখা গিয়েছে, প্লাস্টিকের গুঁতোয় শ্বাস আটকে গিয়েছিল ছোট্ট প্রাণের। পেট থেকে যে সব প্লাস্টিকের টুকরো মিলেছে, সেগুলো কোনওটাই তালুর বেশি নয়। বোতলের ছিপি, বেলুন কোনও কিছুই বাদ যায়নি। ছবি পোস্টের সঙ্গে ঝড় উঠতে থাকে কমেন্টেরও।

নিউটার্ন.কম/RJ

0 Shares