Home » আন্তর্জাতিক » মৃত ৩৫ সৌদিতে পথ দুর্ঘটনা

মৃত ৩৫ সৌদিতে পথ দুর্ঘটনা

 

সৌদি আরবে, মুসলমানদের পবিত্র শহর মদিনায় বাস দুর্ঘটনায় প্রাণ হারালেন অন্তত ৩৫ জন মক্কাগামী তীর্থযাত্রী। গুরুতর আহত ৪। তীর্থযাত্রী বোঝাই বাস একটি লোডারের সঙ্গে ধাক্কা খেলে দুর্ঘটনাটি ঘটে।

মৃতরা সকলেই আরব ও এশিয়ার মানুষ। এঁদের সঠিক পরিচয় এখনও জানা যায়নি। স্থানীয় সময় বুধবার সকালে তাঁদের বেসরকারি চার্টার্ড বাস লোডারকে ধাক্কা মারে। মুহূর্তে বাসে আগুন লেগে যায়, বিস্ফোরণে ছিটকে যায় জানালা। আহতদের স্থানীয় আল হামনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার তদন্ত করছে পুলিশ।

এর আগে গত বছর এপ্রিলে এমনই একটি তীর্থযাত্রীদের বাস জ্বালানি বোঝাই ট্যাঙ্কারে ধাক্কা মারলে ৪ জন ইংল্যান্ডের অধিবাসীর মৃত্যু হয়, আহত হন ১২ জন। তাঁরাও মক্কা যাচ্ছিলেন। ২০১৫-র সেপ্টেম্বরে হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে ২,৩০০ জনের প্রাণ যায়, এঁদের মধ্যে কয়েকশ ইরানীয়। এ মাসের শুরুতেও মক্কার গ্র্যান্ড মসজিদের উঠোনে ক্রেন উল্টে গিয়ে ১০০ জনের মৃত্যু হয়।

খনিজ তেলের ওপর পুরোপুরি নির্ভরশীল এই দেশ প্রতি বছর এই ধর্মভিত্তিক পর্যটনের আয়োজন করে। সারা বিশ্বের লক্ষ লক্ষ ইসলাম ধর্মাবলম্বী যোগ দেন এতে। যদিও সাধারণ পর্যটকদের এর সাক্ষী হওয়ার অনুমতি দেওয়া হয় না।

নিউটার্ন.কম/AR

0 Shares