Home » জাতীয় » মেহেরপুরে নির্মাণাধীন ট্যাংকির মাটি ধবসে এক শ্রমিকের মৃত্যু, আহত ৪

মেহেরপুরে নির্মাণাধীন ট্যাংকির মাটি ধবসে এক শ্রমিকের মৃত্যু, আহত ৪

 

মেহেরপুর প্রতিনিধি :
মেহেরপুরে মাটি ধসে ভনো মন্ডল (৫৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে শহরের ওয়াপদা পাড়ায় জার্মান সিটি গার্ডেনের নির্মাণাধীন একটি বাড়ির ট্যাংকির জন্য মাটি কাটার সময় মাটি চাপা পড়ে হতাহতের এ ঘটনা ঘটে। নিহত ভনো মন্ডল মুজিবনগর উপজেলার দারিয়াপুর খাঁনপুর এলাকার অম্মত আলীর ছেলে।
এ ঘটনায় শহরের মালোপাড়ার মোমিনুল (৩৫),ঘাটপাড়ার যাদু (৪৫),খানপুরের ফজলুল হক (৪৪) ও আজমত আলী(৫৫) আহত হয়েছে। আহতদের মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মেহেরপুর সদর থানার ওসি শাহা দ্বারা খাঁন জানান, জার্মান সিটি গার্ডেনে কুষ্টিয়ার জনৈক জাহাঙ্গীর আলমের স্ত্রী জোবেদা খাতুনের নির্মাণাধীন বাড়ির পানির ট্যাংকি করার জন্য সেখানে মাটি কাটার কাজ করছিলো কয়েকজন শ্রমিক। প্রায় ১০ থেকে ১২ ফুট মাটি কাটা হওয়ার পরপরই হঠাৎ করে মাটি ধ্বসে শ্রমিকরা চাপা পড়েন। খবর পেয়ে পুলিশ ও মেহেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মিরা উদ্ধার কাজ পরিচালনা করেন।
মেহেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মোঃ শারফুল আহসান ভূঞা জানান,দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মিরা মাটি চাপায় গুরুত্বর আহত ৫জনকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেছে। আহতদের মধ্যে ভনো মন্ডল নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা।
স্থানীয়রা জানান,বাড়ির মালিক কোন প্রকার সুরক্ষা ছাড়া গত ১১ দিন ধরে মাটি খননের কাজ করছিলো। এলাকাবাসী বার বার নিরাপত্তা ব্যবস্থার জন্য তাগাদা দিলেও তিনি কোন কর্ণপাত করেননি। আগে থেকে সতর্ক হলে এত বড় দুর্ঘটনা নাও ঘটতে পারতো।

0 Shares