Home » জাতীয় » রাবি ও রুয়েটে জেলহত্যা দিবস পালিত

রাবি ও রুয়েটে জেলহত্যা দিবস পালিত

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) প্রশাসন জেলহত্যা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে। রোববার বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তারা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করেন।
সকাল সোয়া আটটায় মহানগরীর কামারুজ্জামান চত্বর এলাকায় রাবি প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও শিক্ষকবৃন্দ শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পুস্পস্তবক অর্পণের পর তারা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।
এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানুসহ প্রশাসনের উর্ধ্বতন কমকর্তা ও বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে রুয়েটের পক্ষ থেকে শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
এ সময় অন্যান্যের মধ্যে রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. সেলিম হোসেন, ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক মো. রবিউল আওয়াল, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক মিয়া মো. জগলুল সাদাত, পুরকৌশল বিভাগের অধ্যাপক ইকবাল মতিন, স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান জহুরুল ইসলামসহ শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

13 Shares