Home » জাতীয় » রাবি যশোর জেলা সমিতির সভাপতি আসিফ, সাধারণ সম্পাদক তন্ময়

রাবি যশোর জেলা সমিতির সভাপতি আসিফ, সাধারণ সম্পাদক তন্ময়

 

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যশোর জেলা সমিতির আংশিক কমিটি গঠন করা হয়েছে। বুধবার সন্ধ্যা ছয়টায় বিশ্ববিদ্যালয়ের ড. মমতাজ উদ্দিন আহমদ একাডেমিক ভবনের সমাজকর্ম গ্যালারীতে অনুষ্ঠিত সমিতির বার্ষিক সাধারণ সভায় এ কমিটি ঘোষণা করা হয়।

সভায় মার্কেটিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আসিবুল আলম আসিফকে সভাপতি এবং হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তন্ময় হালদারকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক সমাজকর্ম বিভাগের অধ্যাপক শরিফুল ইসলাম।

তিনি বলেন, আমরা এখানে যারা উপস্থিত তারা সকলেই যশোরের সন্তান। যশোর জেলা সমিতি আমাদের নিজেদের মধ্যে পরিচয় ও চেনাজানার একটি প্লাটফর্ম। আমরা শিক্ষকরা তোমাদের কর্মকা-কে এগিয়ে নিতে সর্বাত্মক সহযোগিতা ও প্রয়োজনীয় সময় দেওয়ার চেষ্টা করবো।

সভায় উপস্থিত সমিতির সাবেক সভাপতি জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক বিশ্বনাথ শিকদার বলেন, আজকের এই সভার মাধ্যমে একটি মহৎ উদ্দ্যোগকে সামনে রেখে যশোর জেলা সমিতি নতুনভাবে পথচলা শুরু করলো। আমরা শুধু এখান থেকে শিক্ষার্থীদের কল্যাণের জন্যই কাজ করবো না বরং যশোরের উন্ন্য়নেও আমরা এখান থেকে অবদান রাখবো।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক তন্ময় হালদার বলেন, অনেক পরে হলেও আমরা যশোরের শিক্ষার্থীরা একত্রিত হতে পেরেছি এটাই আমাদের জন্য বড় পাওয়া। সমিতির কার্যক্রমের মাধ্যমে সমন্বিতভাবে একে অন্যকে সহযোগিতা এবং সুসংগঠিতভাবে বিশ্ববিদ্যালয়ে যশোর জেলাকে প্রতিনিধিত্ব করতে পারবো।

সভাপতি আসিবুল আলম আসিফ বলেন, আমরা দীর্ঘদিন থেকেই যশোর জেলা সমিতিকে সাংগঠনিক রূপ দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমরা ভর্র্তিচ্ছু শিক্ষর্থীদের সহায়তা প্রদান, বার্ষিক বনভোজন, ইফতার মাহফিলসহ বেশকিছু কার্যক্রম পরিচালনা করেছি। পরবর্তী সভায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার মাধ্যমে জেলা সমিতির কার্যক্রমকে আরও বেগবান করা সম্ভব হবে।

সভায় সকলের সম্মতিক্রমে সমিতির গঠনতন্ত্র গৃহীত হয়। সমিতির গঠনতন্ত্র উপস্থাপন করেন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শাম্মীরা পারভীন নদী। সমিতির পরবর্তী সভায় উপদেষ্টাম-লীর সম্মতির ভিত্তিতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, ২০০২ সালে যশোর জেলা সমিতি, রাজশাহী প্রতিষ্ঠিত হয়। ২০১৭ সালে এসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে যশোর জেলা সমিতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় গঠন করা হয়।

0 Shares