Home » তথ্যপ্রযুক্তি » লাইকি’র নতুন চার ক্যাম্পেইন দারুণ সাড়া ফেলেছে

লাইকি’র নতুন চার ক্যাম্পেইন দারুণ সাড়া ফেলেছে

 

 

ঢাকা : ঈদ উপলক্ষ্যে নতুন চারটি ক্যাম্পেইন চালুর পাশাপাশি সেলিব্রেটিদের লাইকিতে যোগ দেয়ার আমন্ত্রণ জানিয়েছিল জনপ্রিয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম লাইকি। এই হ্যাশট্যাগ চ্যালেঞ্জগুলো হলো- #ImOnLikee, #EidFest, #EidComing ও #DrinkToEid, যা ব্যবহারকারীদের মধ্যে দারুণ সাড়া ফেলার পাশাপাশি ঈদের আমেজকে আরো আনন্দপূর্ণ করে তুলেছে।

লাইকি অরিজিনাল শর্ট ভিডিও তৈরি এবং শেয়ার করার একটি ফ্রি প্ল্যাটফর্ম। গত এপ্রিলে শুরু হওয়া ঈদুল ফিতর ক্যাম্পেইনের আওতায় লাইকি শবনম ফারিয়া, শাহতাজ মনিরা হাশেম, কেয়া পায়েল, রাবা খান এবং থটস অব শামসের মতো সেলিব্রেটিদের নিজেদের প্ল্যাটফর্মে আমন্ত্রণ জানায় এবং ব্যবহারকারীদের জন্য অর্থপূর্ণ ও আনন্দপূর্ণ বিভিন্ন কার্যক্রম চালু করে ঈদের আনন্দ ও কৃতজ্ঞতাবোধ সকলের মাঝে ছড়িয়ে দিয়েছে।

হ্যাশট্যাগ চ্যালেঞ্জগুলোর মধ্যে #ImOnLikee ছিল লাইকি’তে নতুন যোগদানকারী তারকাদের আত্মপ্রকাশের জন্য, যার মাধ্যমে তারকারা ব্যবহারকারীদের তাদের গেমপ্লে ভিডিওগুলো ফলো করতে এবং সে অনুযায়ী নিজস্ব উপস্থাপনা পোস্ট করার আহ্বান জানিয়েছেন। পরবর্তীতে, প্রত্যেক সেলিব্রিটি তাদের সাথে আড্ডা দেয়ার জন্য ভাগ্যবান বিজয়ীদের বেছে নিয়েছেন। এই হ্যাশট্যাগ যুক্ত করে লাইকি’তে মোট ৪৯৯৮টি ভিডিও পোস্ট করা হয়েছে, যেগুলোতে ১১ দিনের মধ্যেই জমেছে ১৩.২২ মিলিয়ন ভিউ। ব্যবহারকারীরা তাদের ঈদ উদযাপনের সাথে সম্পর্কিত যেকোনো ভিডিও শেয়ার করেছেন #EidFest হ্যাশট্যাগের সাথে, যার মধ্যে ছিলো ঈদের লুক, পোশাক, কেনাকাটাসহ আরও অনেক কিছু। এই হ্যাশট্যাগ যুক্ত করে মোট ১৯০৭টি ভিডিও পোস্ট করা হয়েছে, যা ১৪ দিনে ৯.৪১ মিলিয়ন ভিউ পেয়েছে। অন্যদিকে, #EidComing হ্যাশট্যাগটির সাথে ছিল বিশেষ ইফেক্ট ‘সুপারমিক্স,’ যা ব্যবহারকারীদের ঈদের ছবি বা ভিডিও পোস্ট করার জন্য উৎসাহিত করে। এই হ্যাশট্যাগ যুক্ত করে অ্যাপে ২২,৩২৯টি ভিডিও পোস্ট করা হয়েছে, যেগুলো ১২ দিনের মধ্যেই পেয়েছে ৫.৬০ মিলিয়ন ভিউ। জুসের বিশেষ ইফেক্ট যুক্ত হ্যাশট্যাগ #DrinkToEid ছিল অন্যতম আকর্ষণ, যা জুস শেষ করার পরে স্ক্রিনে ঈদের বিশেষ সাজসজ্জার ইফেক্ট দেখায় এবং সকল ব্যবহারকারীদের ঈদের শুভেচ্ছা জানায়। এই হ্যাশট্যাগের সাথে ২৩৪১টি ভিডিও পোস্ট করা হয়েছে, যেগুলো ১১ দিনে ১.৩০ মিলিয়ন ভিউ পেয়েছে। এই চারটি হ্যাশট্যাগ যুক্ত করে মোট ৩১,৫৭৫টি ভিডিও পোস্ট করা হয়েছে, যাতে মোট ভিউ হয়েছে ২৯.৫২ মিলিয়ন।

এ ক্যাম্পেইন নিয়ে লাইকি গ্লোবাল অপারেশনের প্রধান গিবসন ইউয়েন বলেন, “ঈদুল ফিতরের চেতনাকে আন্তরিকভাবে লালন করে লাইকি; তাই, আমরা জনপ্রিয় সেলিব্রেটিদের সাথে যুক্ত হয়েছি এবং আকর্ষণীয় হ্যাশট্যাগ চ্যালেঞ্জগুলো নিয়ে এসেছি। এই নতুন সংযোজনের ফলে আমাদের ব্যবহারকারীরা এই ঈদে দারুণ সব কন্টেন্ট উপভোগ করেছেন।”

ব্যবহারকারীদের অনলাইন অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার প্রচেষ্টা হিসেবে লাইকি ভবিষ্যতে আরও আকর্ষণীয় গেমপ্লে নিয়ে আসার প্রক্রিয়া অব্যহত রাখবে। লাইকির প্রত্যাশা ব্যবহারকারীরা আনন্দময় এবং সৃজনশীল উপায়ে সকল উৎসব উদযাপন করবেন এবং চিরায়ত সংস্কৃতির আমেজকে নতুন করে অনুভব করবেন।

 

 

 

-প্রেস বিজ্ঞপ্তি

0 Shares