Home » জাতীয় » শার্শায় উন্নয়ন মেলা: উৎসবের

শার্শায় উন্নয়ন মেলা: উৎসবের

 

এম এ রহিম,বেনাপোল: গল্প ও স্বপ্ন নয় সত্য ও বাস্তব। শেখ হাসিনার উন্নয়নসহ শার্শা উপজেলার সব সেক্টরে কি কি উন্নয়ন হয়েছে ও চলমান রয়েছে এসবের ধারা বাহিকতা ধরে রাখতে উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়ন শীল বাংলাদেশ ম্লোগানে যশোরের শার্শা উপজেলা সদরে প্রদর্শিত হচ্ছে ২দিনব্যাপি উন্নয়ন মেলা। ৪৪স্টলে সরকারের বিভিন্ন উন্নয়ন তুলে ধরা হয়েছে। শনিবার সকালে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন এমপি শেখ আফিল উদ্দিন। পরে শার্শা বাজারে একটি র‌্যালি প্রদক্ষিণ করে।
উপজেলা প্রশাসন শিক্ষা স্বাস্থ্য কৃষি সমবায় প্রাণী,পশুসম্পদ,তথ্য ভূমি,থানা পুলিশ, ফায়ার, মাদ্রাসা, মহিলা অধিদপ্তরসহ বিভিন্ন প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহণ করেন। ২দিন ব্যাপি চলবে উন্নয়ন মেলা। শত শত নারী পুরুষ শিশু শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ভীড় জমছে মেলা প্রঙ্গণে। স্টলগুলো সাজানো হয়েছে ভিন্ন সাজে। কৃষি স্টল নজর কাড়ছে দর্শনার্থীদের।এখানে ফুল ফল দিয়ে নৌকা এবং মরিচ দিয়ে জাতীয় পতাকাসহ নানান ধরনের ফল ও ফুল দিয়ে সাজানো হয়েছে স্টলটি। তবে অনেক স্টল সাদা মাঠা বলে জানান দর্শনার্থীরা। এধরনের উন্নয়ন মেলা শহর ছাড়িয়ে গ্রামে ছড়িয়ে দেওয়ার আহব্বান দর্শনার্থীদের। মেলায় এসে খুশি বলে জানান শিক্ষার্থী ও দর্শনার্থীরা।রোকেয়া ফরিদা ও মৌসুমি বলেন, জীবনে শেখার শেষ নেই। উন্নয়ন মেলা মানুষের জীবন যাত্রা ভাগ্য উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে।


উন্নয়ন মেলায় আসা স্টল কর্তৃপক্ষ বলেন, ব্যাংক বীমা শিক্ষা প্রতিষাঠানসহ আধুনিকতার সব কিছু জানতে সহায়ক হচ্ছে মেলা। বিনামূলে দেয়া হচ্ছে স্বাস্থ্য সেবা। উন্নয় অগ্রগতি শিক্ষা সাহিত্য ও বিনোদনের খোরাক যোগাচ্ছে মেলাটি
মেলা উদ্বোধন অনুষ্ঠানে উপস্তিত ছিলেন
মেলায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক , মহিলি ভাইস চেয়ারম্যান আলেয় ফেরদৌস
‌ইউএনও আলীফ রেজা,এ্যাসিল্যান্ড রাসনা শারমিন মিথি,শিক্ষা কর্মকর্তা হাসান হাফিজুর রহমান ,কৃষি কর্মকর্তা সৌতম কুমার শীল,ওসি বদরুল আলম,সমবায় কর্মকর্তা এ বিএস এম আক্কাস আলী,প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুমা পারভিন,অধ্যাক্ষ ইব্রাহিম খলিল প্রমুখ।

0 Shares