Home » সারাদেশ » শিক্ষার্থীরা থামিয়ে দিলেন সেতুমন্ত্রীর গাড়ি

শিক্ষার্থীরা থামিয়ে দিলেন সেতুমন্ত্রীর গাড়ি

নিউটার্ন ডেস্কঃ আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের গাড়ী বহন থামিয়ে দিয়ে সমস্যার কথা জানালেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ সকালে মন্ত্রী গোপালগঞ্জ সার্কিট হাউজ থেকে টুঙ্গিপাড়ায় উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে যাওয়ার পথে এ ঘটনা ঘটে। এ সময় মন্ত্রী তাদের কথা শুনেন ও সমস্যার সমাধানের আশ্বাস দেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউ‌জি‌সি) থেকে ইতিহাস বিভাগের অনুমোদন না দেয়ার সিদ্ধান্তের প্রতিবাদে ৮ম দিনেও আন্দোলনের মতো আন্দোলন করছেন বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীরা।

তাদের আন্দোলনে উত্তাল রয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদালয়ের সকল ধরনের ক্লাশ ও পরীক্ষা বর্জন করেছে শিক্ষার্থীরা। একই সাথে প্রশাসনিক কার্যক্রমও বন্ধ করে দিয়েছেন।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারী বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ব‌বিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করা হয়। এরপর ওই দিন রাত থেকেই আন্দোলনে নামে শিক্ষার্থীরা। বর্তমানে ইতিহাস বিভাগটিতে ৪১৩জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে।

নিউটার্ন.কম/RP

32 Shares