Home » প্রধান খবর » সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা আর নেই

সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা আর নেই

নিজস্ব প্রতিবেদক, নিউটার্ন.কম : ঢাকা-৫ আসনের (ডেমরা-যাত্রাবাড়ী- কদমতলী-আংশিক) সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা আর নেই (ইন্না‌লিল্লা‌হি.. রা‌জিউন)।

আজ বুধবার (৬ মে) সকাল ১০টা ১৫ মিনিটের দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন তিনি। এর আগে শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার সন্ধ্যা থেকে তাকে হাসপাতালের আইসিইউ-২ (ইনটেনসিভ কেয়ার ইউনিট)-তে লাইফ সাপোর্টে রাখা হয়।

হা‌বিবুর রহমান মোল্লার ছে‌লে ম‌শিউর রহমান মোল্লা সজল বিষয়টি নিশ্চিত করে জা‌নি‌য়ে‌ছেন, ১০টা ১৫ মি‌নি‌টের দিকে তার বাবার লাইফ সা‌পোর্ট খু‌লে ফেলা হয় এবং চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মর‌দেহ যাত্রাবাড়ীর মাতুইল কা‌ঠের পুল এলাকায় পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন সজল।

হাবিবুর রহমান দীর্ঘ‌দিন ধরে ডায়বেটিস, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। গত ১ মাস তি‌নি স্কয়ার হাসপাতা‌লে চি‌কিৎসাধীন। গত ছয়-সাত বছর ধরে নিয়মিত বিদেশে চিকিৎসকদের পরামর্শ নিতেন তিনি। বেশ কিছুদিন ধরেই তার শারীরিক অবস্থা খারাপ ছিল।

হা‌বিবুর রহমান স্ত্রী, ৩ ছে‌লে ও ৩ মে‌য়েসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী গুণগ্রাহী রে‌খে গে‌ছেন। বড় ছে‌লে ম‌শিউর রহমান মোল্লা সজল। তি‌নি ডেমরা থানা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক। মেঝ ছেলে শামসুল হক খান স্কুল মাহফুজুর রহমান মোল্লা শ্যামল। ছোট ছেলে মহিবুবুর রহমান মোল্লা মনির।

এদিকে মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বেশ কয়েকটি গণমাধ্যমে এমপি হাবিবুর রহমানের মৃত্যুর খবর প্রকাশ হয়। পরে রাতে তার ছেলে সজল পরিবারের পক্ষে থেকে জানায়, হাবিবুর রহমান মোল্লা মারা যাননি, তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

হাবিবুর রহমান মোল্লা ১৯৪২ সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা-৪ ও ঢাকা-৫ আসন থেকে নির্বাচিত হয়ে জাতীয় সংসদের তিন (২০০৮, ২০১৪, ২০১৮) মেয়াদের সংসদ সদস্য ছিলেন।

হাবিবুর রহমান মোল্লা ১৯৯১ সালে প্রথম স্বতন্ত্র প্রার্থী হিসাবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। তিনি ১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালের সাধারণ নির্বাচনে একই আসন থেকে তিনি জাতীয়তাবাদী দলের প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান।

২০০৮ সাধারণ নির্বাচনে মোল্লা ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান এবং নির্বাচনে জয়ী হন। ২০১৪ ও ২০১৮ সালে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

এদিকে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

নিউটার্ন.কম/এআর

0 Shares