Home » আন্তর্জাতিক » সাকিব না থাকায় মিস করবেন:লিটন

সাকিব না থাকায় মিস করবেন:লিটন

 

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) মঙ্গলবার বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে। এর মাঝে থাকছে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। আইসিসির দুর্নীতিবিরোধী নীতিমালার আইন লঙ্ঘনের অপরাধে সাকিবকে এ শাস্তি দিয়েছে আইসিসি।

এই নিষেধাজ্ঞার মেয়াদে আগামী ৩৬টি ম্যাচে সাকিব আল হাসানকে পাবে না বাংলাদেশ। তাকে ছাড়াই প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারত সফরে গেছে মুশফিকর-মাহমুদউল্লাহরা। তবে সাকিব দলে না থাকায় মিস করবেন ওপেনার লিটন কুমার দাস। তবে এর আগে সাকিববিহীনও যে বাংলাদেশ খেলেছে সে কথাও বললেন তিনি।

সাকিব ছাড়াও এর আগে বাংলাদেশ খেলেছে, এমনকি ম্যাচও জিতেছে। তবে এবারের দৃশ্যপট যেহেতু ভিন্ন তাই মানসিক দিক দিয়ে একটু পিছিয়ে থাকবে বাংলাদেশ। এ সিরিজে সাকিবকে মিস করবেন দলের ওপেনার লিটন।

লিটন বলেন, ‘সাকিব আমাদের দলের সেরা ক্রিকেটার। অবশ্যই তাকে মিস করবো। তবে এসব নিয়ে না ভেবে সিরিজ নিয়ে ভাবছি আমরা। ক্রিকেটে যেকোন কিছুই হতে পারে। চোটের কারণে এশিয়া কাপ খেলতে পারেননি তিনি, তাকে ছাড়াও আমরা খেলেছি। তাই এসব নিয়ে ভাবছি না।’

প্রায় তরুণ দল নিয়ে ভারত সফরে গেছে বাংলাদেশ। এই প্রসঙ্গে লিটন বলেন, ‘আপনি যদি আমাদের দলের দিকে তাকান তাহলে দেখবেন অধিকাংশ ক্রিকেটারই তরুণ। সবাই তরুণ ক্রিকেটারদের দিকে মুখিয়ে আছে তাদের সেরাটা দেয়ার জন্য এবং দলে অবদান রাখার জন্য। হ্যাঁ, আমাদের কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার নেই এ সিরিজে। স্বাভাবিকভাবে আমাদের যেটা আছে সেটা নিয়েই খেলতে হবে।’

নিউটার্ন.কম/AR

25 Shares