Home » অর্থনীতি » ‘সারা দেশে ৫০০টি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে’

‘সারা দেশে ৫০০টি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে’

নিউটার্ন ডেস্ক
মূল্যবোধ সম্পন্ন ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলার আহ্বান জানিয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় সারা দেশে ৫০০টি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। যেখানে পাঁচ ওয়াক্ত সালাত আদায়ের পাশাপাশি শিশুদের জন্য ধর্মীয় শিক্ষার সুযোগ থাকবে। এ মডেল মসজিদগুলো মূল্যবোধ সম্পন্ন ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলতে ভূমিকা রাখবে।

আজ শনিবার দুপুরে রংপুরের লালদিঘী বাজারে পীরগঞ্জ মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন। প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই মসজিদটি এলাকার ধর্মপ্রাণ মুসল্লীদের শান্তিপূর্ণভাবে ধর্মীয় কাজে আরো সুবিধা নিশ্চিত করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এর আগে স্পিকার পীরগঞ্জের ফতেপুরে পারিবারিক কবরস্থানে বিশিষ্ট পরমানু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়ার কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তিনি এম এ ওয়াজেদ মিয়ার রুহের মাগফিরাত কামনা করে পরিচালিত দোয়া ও মোনজাতে অংশ নেন। পরে তিনি ৯ নং পীরগঞ্জ ইউনিয়ন পরিষদে মহিলাদের জন্য মাসব্যাপী সেলাই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন। ওই প্রশিক্ষণ কর্মসূচিতে ২৫ জন মহিলা অংশ নিচ্ছেন।

স্পিকারের সঙ্গে ওই সকল কর্মসূচিতে উপস্থিত ছিলেন পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার টি এম এ মমিন, পৌর মেয়র এস এম তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মাদ মণ্ডল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সায়াদাত হোসেন বকুল, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শহিদুল ইসলাম পিন্টু, রংপুর জেলা পরিষদের সদস্য মোনায়েম সরকার মানু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম মিলন মণ্ডল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুল হক রাঙ্গা, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি প্রমূখ।

0 Shares