Home » জাতীয় » সিএনজি-অটোরিকশা শ্রমিকদের মানববন্ধন

সিএনজি-অটোরিকশা শ্রমিকদের মানববন্ধন

 

নিউটার্ন ডেস্ক: সিএনজি-অটোরিকশা শ্রমিকদের ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচী ঘোষণা করেছে ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন।

আজ বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ অটোরিকশা শ্রমিক লীগ ও ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে থ্রি-হুইলার চালকদের বৈধ ড্রাইভিং লাইসেন্স পাওয়ার জন্য সড়ক পরিবহন আইন-২০১৮ এর জেল-জরিমানা ১ বছরের জন্য শিথিল করা ও সড়ক পরিবহন আইন-২০১৮ এর ৬৬, ৮৬, ৮৭, ৮৮, ৮৯, ১০৪ ও ১০৫ ধারা সংশোধন করে চালকদের জরিমানা ও শাস্তি কমানো, অনুমোদন বিহীন রাইড শেয়ারিং কোম্পানির অবৈধ কার্যক্রম বন্ধ করাসহ ১০ দফা দাবিতে মানববন্ধন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ ইনসুর আলী। আরো বক্তব্য রাখেন বাংলাদেশ অটোরিকশা শ্রমিক লীগ ও ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ খোকন। মানববন্ধন চলাকালীন সভা পরিচালনা করেন, বাংলাদেশ অটোরিকশা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোশারফ হোসেন।

সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মন হানিফ (খোকন) ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষে আগামী ২০ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত পক্ষকাল ব্যাপী সমগ্র বাংলাদেশের সিএনজি-অটোরিকশা মালিক-শ্রমিকদের সাথে মত বিনিময় ও ১৫ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবে বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিদের গোলটেবিল বৈঠক এবং ২২ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিক অনশন কর্মসূচী ঘোষণা করেন।

মানববন্ধন শেষে সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ (খোকন) এর নেতৃত্বে ৩ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমীপে স্মারকলিপি পেশ করা হয়।

নিউটার্ন.কম: /AR

6 Shares