Home » জাতীয় » সুনামগঞ্জ পৌরসভার নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মধ্যে চলছে শেষ মূহুর্তের প্রচার প্রচারণা
সুনামগঞ্জ পৌরসভার নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মধ্যে চলছে শেষ মূহুর্তের প্রচার প্রচারণা

সুনামগঞ্জ পৌরসভার নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মধ্যে চলছে শেষ মূহুর্তের প্রচার প্রচারণা

সুনামগঞ্জ প্রতিনিধি:

আগামী ১৬ই জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে সুনামগঞ্জ পৌরসভার নির্বাচন । ইতিমধ্যে পোষ্টার,ব্যানার আর ফেস্টুনে ছেয়ে গেছে পুরো পৌর এলাকা। প্রশাসনের তরফ থেকে নির্বাচনকে সুষ্টু করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দ্বিতীয় ধাপে আগামী ১৬ই জানুয়ারী সুনামগঞ্জ পৌরসভার নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মধ্যে চলছে শেষ মূহুর্তের প্রচার প্রচারণা ।

আরও পড়ুনঃ ঝিনাইদহে উদ্যোক্তা কৃষক সম্মেলন অনুষ্ঠিত

বাগেরহাটে মোরেলগঞ্জে সুপারি বাগান থেকে মাদরাসা শিক্ষকের মরদেহ উদ্ধার

সকাল থেকে গভীর রাত পর্যন্ত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা পাড়ামহল্লায় ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। নিজ নিজ মার্কার লিফলেট বিতরণ করে ভোট চাইছেন তারা। নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকে (বর্তমান মেয়র) নাদের বখত, বিএনপির ধানের শীষের প্রার্থী মো. মোরশেদ আলম, ইসলামি আন্দোলনের হাত পাখা প্রতীকে রহমত উল্ল্যাহ এই ৩জন প্রার্থী প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্ধীতা করছেন।

সুনামগঞ্জ পৌরসভার ২৩টি কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৪৭ হাজার ১৫জন। এরমধ্যে পূরুষ ভোটার ২৩ হাজার ২৩৮ জন এবং নারী ভোটার ২৩ হাজার ৭৭৭ জন। এছাড়াও সাধারন কাউন্সিলর পদে ৪৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রতিদ্বন্ধীতা করছেন। তবে বিএনপির প্রাথী ও তার সমর্থকদের মধ্যে শংঙ্কা রয়েছে আগামী ১৬ জানুয়ারী প্রভাবমুক্ত এবং নিরপেক্ষ হবে কিনা।

তবে নির্বাচনে মূলত আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীর মধ্যে মূল প্রতিদ্বন্ধীতা হবে। সুনামগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা রির্টানিং অফিসার মো. শরিফুল ইসলাম জানান আগামী ১৬ই জানুয়ারী একটি অবাধ ও নিরপেক্ষ পৌরসভার নির্বাচন উপহারের বিষয়ে শতভাগ আশ্বাস প্রদান করেন। তিনি বলেন অনুষ্ঠিত নির্বাচনে সকল প্রার্থীকে নির্বাচনী আচরণ বিধি মেনে প্রচার প্রচারনা চালানোর আহবান জানানো হয়েছে। কেহ আচরন বিধি অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে ইতিমধ্যে প্রশাসনের তরফ থেকে একটি অবাধ নির্বাচন উপহারের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্নন করা হয়েছে।

 

0 Shares