Home » আইন-আদালত » সুন্দরবনের দুটি হরিণের মাথাসহ ৩০ কেজি মাংস উদ্ধার

সুন্দরবনের দুটি হরিণের মাথাসহ ৩০ কেজি মাংস উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি :
পূর্ব সুন্দরবনের চাদপাইরেঞ্জের করমজল পর্যটন স্পট ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র সংলগ্ন চাড়াখালী খাল দিয়ে পাচরকালে দুটি হরিণের মাথা, ত্রিশ কেজি মাংস ও দুটি নৌকা জব্দ করেছে বনবিভাগ।
পূর্ব সুন্দরব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা বেলায়েত হোসেন মুঠোফোনে জানান, রবিবার ভোরে বনের চাড়াখালী খাল দিয়ে দুটি নৌকা যাচ্ছিল। এমন সময় বন প্রহরীরা নৌকা দুটিকে তল্লাশির জন্য থামাতে বললে নৌকায় থাকা সংঘবদ্ধ পাচারকারীরা বনের মধ্যে পালিয়ে যায়। পরে বনকর্মীরা নৌকা তল্লাশি করে ৩০ কেজি হরিণের মাংস, আটটি পা, দুটি মাথা ও দুটি নৌকা এবং হরিণ শীকারের সরঞ্জাম জব্দ করে। তবে পাচারের সাথে জড়িতদের চিনতে পারলেও পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেননি তারা।
বেলায়েত হোসেন আরো জানান, জব্দ কৃত হরিণের মাংস খুলনায় আদালতে প্রেরণ করা হবে। বন আইনে মামলা দায়ের শেষে আদালতের নির্দেশনা মোতাবেক বিনষ্ট করা হবে জব্দকৃত মাংসগুলো। এর আগে ৪ জুলাই বন সংলগ্ন চিলাবাজার এলাকা থেকে ১৫ কেজি হরিণের মাংস, একটি মাথা ও একটি নৌকা জব্দ করে বন বিভাগ।
বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় জানান, বনবিভাগের পাশাপাশি জেলা পুলিশও সুন্দরবনের বন্যপ্রাণী রক্ষায় অভিযান অব্যহত রেখেছে। আসন্ন ঈদকে সামনে রেখে চোরা শিকারীরা যাতে প্রভাব বিস্তার করতে না পারে সে জন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

0 Shares