Home » অর্থনীতি » সূচক ও লেনদেনে বড় উল্লম্ফন
সূচক ও লেনদেনে বড় উল্লম্ফন

সূচক ও লেনদেনে বড় উল্লম্ফন

নিউটার্ন ডেস্কঃ দেশের পুঁজিবাজারে শেয়ারের মূল্য সূচক ও লেনদেনের পরিমাণে সপ্তাহের তৃতীয় দিনে বড় ধরনের উল্লম্ফন হয়েছে। এর মধ্যে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রায় আড়াই শতাংশ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) আড়াই শতাংশের বেশি সূচক বেড়েছে।

আরও পড়ুনঃ নিয়োগ বিজ্ঞপ্তি বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি

ছাতক পৌরসভা নির্বাচনে আ:লীগ-বিএনপির হাড্ডাহাড়ি লড়াই

মঙ্গলবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিন থেকে ১৪২ দশমিক ২৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮৬১ দশমিক শূন্য ২ পয়েন্টে অবস্থান করছে। এই সূচক প্রায় সাড়ে ২৩ মাসের মধ্যে বেশি।

এর আগে এর চেয়ে বেশি সূচক ৫ হাজার ৯২৪ দশমিক ৫৩ পয়েন্ট ছিল ২০১৯ সালের ২৯ জানুয়ারি।

ঢাকার বাজারে মঙ্গলবার একহাজার ৯৮২ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার হাতবদল হয়, যা আগের দিন একহাজার ৬৭৫ কোটি ৬২ লাখ টাকা ছিল। ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ১৯৫টির, আর কমেছে ১০৬টির। আর অপরিবর্তিত রয়েছে ৬১টির দর।

ঢাকার বাজারে অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ২৫ দশমিক শূন্য ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩২২ দশমিক ৬৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭১ দশমিক শূন্য ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৯৪ দশমিক ৯৮ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ৪২৪ দশমিক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৮৯ পয়েন্টে, যা আগের দিনের তুলনায় ২ দশমিক ৫৫ শতাংশ বেশি। চট্টগ্রামে ৮৮ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার হাতবদল হয়, যা আগের দিন ছিল ৭৪ কোটি ৩১ লাখ টাকা।

সিএসইতে লেনদেন হয়েছে ২৯১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৮২টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দর।
নিউটার্ন ডেস্কঃ

 

 

 

 

 

নিউটার্ন২৪/Rp

0 Shares