Home » আইন-আদালত » স্কুলছাত্র সোহান অপহরণ-হত্যা, প্রধান আসামি আটক

স্কুলছাত্র সোহান অপহরণ-হত্যা, প্রধান আসামি আটক

নিজস্ব প্রতিবেদক, নিউটার্ন.কম : গাজীপুরের শ্রীপুরে ময়লারস্তুপ থেকে উদ্ধার হওয়া মানব কঙ্কালটি নিখোঁজ সোহানের বলে শনাক্ত করে তার স্বজনেরা। এ ঘটনায় সোহানের পরিবারের করা মামলার প্রধান আসামি আজিজুল ইসলামকে (২০) গ্রেপ্তার করেছে র‌্যাব-১।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকালে তাকে টাঙ্গাইলের সখিপুর থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে র‌্যাব এক সংবাদ বিজ্ঞপ্তি জানিয়েছে।

গ্রেপ্তার আজিজুল ইসলাম শ্রীপুর উপজেলার বেতঝুড়ি এলাকার মো. সবুর উদ্দিন ওরফে এমসি বাবুর্চির ছেলে।

র‌্যাব জানায়, গত ৩ আগস্ট শ্রীপুর থানার গড়গড়িয়া মাস্টারবাড়ী এলাকার আব্বাস আলীর কিন্ডার গার্ডেনে পড়ুয়া ছেলে সোহান নিখোঁজ হয়। পরে ভিকটিমের পরিবার সম্ভাব্য সবস্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে শ্রীপুর মডেল থানায় জিডি করেন। এক পর্যায়ে গত ৩০ আগস্ট ভিকটিমের পরিবার র‌্যাব-১, গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পে নিখোঁজ ছেলেকে অনুসন্ধানের জন্য আইনগত সাহায্য কামনা করেন।

পরে নিখোঁজ ভিকটিমকে উদ্ধার এবং অপহরণকারীদের গ্রেপ্তারে র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু এবং বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানের এক পর্যায়ে রোববার (৩১ আগস্ট) গড়গড়িয়া মাস্টারবাড়ীর এলাকার ময়লার স্তুপ থেকে মানুষের একটি কঙ্কাল পাওয়া যায়।

কঙ্কালের পাশে থাকা শার্ট, প্যান্ট ও জুতা দেখে কঙ্কালটি নিখোঁজ সোহানের বলে শনাক্ত করে তার স্বজনেরা।

সোহান শ্রীপুর পৌর এলাকা বহেরারচালা আবুল প্রধান কিন্ডারগার্ডেন এর চতুর্থ শ্রেণির ছাত্র ছিলো। কঙ্কাল উদ্ধারের পর নিহতের পরিবার আজিজুলকে ১নং আসামি করে শ্রীপুর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে র‌্যাব-১ এর সদস্যরা এই হত্যাকাণ্ডের মূল হোতা আজিজুল ও তার সহযোগীদের গ্রেপ্তারে বিভিন্নস্থানে অভিযান অব্যাহত রাখে।

একপর্যায়ে মঙ্গলবার সকাল ৬টার দিকে ওই কোম্পানীর লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে টাঙ্গাইলের সফিপুর থানার কালিদাস বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ওই অপহরণ এবং হত্যা মামলার প্রধান আসামি আজিজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

পরে তাকে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়ার জন্য শ্রীপুর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউটার্ন.কম/এআর

0 Shares