Home » খেলাধুলা » স্থগিতই করা হলো এশিয়ান চ্যাম্পিয়ন্স হকি

স্থগিতই করা হলো এশিয়ান চ্যাম্পিয়ন্স হকি

ক্রীড়া ডেস্ক, নিউটার্ন.কম : মহামারী করোনাভাইরাসের কারণে একবার পেছানো হয়েছিল। এবার স্থগিতই করা হলো এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির টুর্নামেন্ট। ১১-১৯ মার্চ ঢাকায় এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি হওয়ার কথা ছিল।

আরও পড়ুন :

করোনাভাইরাস : ছাড়িয়ে গেল ১০ কোটির ঘর

ভারতে টুরিস্ট ভিসা চালু শিগগিরই : হাইকমিশনার

শুক্রবার রাতে এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) নিজেদের ওয়েবসাইটে চ্যাম্পিয়ন্স হকির আসর স্থগিত করার ঘোষণা দিয়েছে। এর আগে গত বছর নভেম্বরে প্রথমবার টুর্নামেন্ট আয়োজনের দিনক্ষণ ছিল। করোনাভাইরাসের কারণে তা পিছিয়ে মার্চে নিয়ে যাওয়া হয়েছিল।

এএইচএফ ওয়েবসাইটে প্রতিযোগিতা স্থগিতের কারণ হিসেবে চলমান করোনা পরিস্থিতিকেই উল্লেখ করা হয়েছে। স্বাগতিক বাংলাদেশ ও অংশ নেয়া দেশগুলোর সঙ্গে ‘আলোচনা করে’ এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে এএইচএফের প্রকাশিত খবরে জানানো হয়।

অথচ বাংলাদেশ হকি ফেডারেশন এ ঘোষণায় রীতিমতো বিস্মিত! ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইউসুফ বলেন, আনুষ্ঠানিকভাবে আমাদের কিছুই জানায়নি এএইচএফ। তবে কিছু দিন আগে বাংলাদেশের করোনা পরিস্থিতি, সফরকারী দলগুলোর জন্য সরকারের স্বাস্থ্যবিধি সম্পর্কে জানতে চেয়েছিল এশিয়ান হকি ফেডারেশন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাধ্যমে আমরা তাদের সব তথ্য দিয়েছি। আমরা জানিয়েছি টুর্নামেন্ট আয়োজনে প্রস্তুত আছি।

তিনি আরও বলেন, হয়তো অংশ নিতে যাওয়া অন্য দেশগুলোর সঙ্গে কথা বলেই স্থগিত করেছে। যদিও আমরা টুর্নামেন্ট আয়োজন করতে প্রস্তুত ছিলাম। স্বাগতিক বাংলাদেশ ছাড়া এই টুর্নামেন্টে অংশ নেয়া অন্য দেশগুলো হলো ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া ও জাপান।

শুধু চ্যাম্পিয়ন্স ট্রফি নয় দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য নারী হকির টুর্নামেন্টও স্থগিত করেছে এশিয়ান হকি ফেডারেশন। চ্যাম্পিয়ন্স ট্রফির সম্ভাব্য পরবর্তী সূচি সেপ্টেম্বরে। টুর্নামেন্ট পিছিয়ে যাওয়ায় স্বভাবতই স্থগিত হয়ে যাবে জিমিদের চলমান ক্যাম্পও।
নিউটার্ন.কম/এআর

0 Shares