Home » জাতীয় » স্বামীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ স্ত্রীর

স্বামীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ স্ত্রীর

 

শাহজাদপুর(সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ-
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের রতনকান্দী উত্তর পাড়া গ্রামে স্বামী কামরুল ইসলাম আলাউদ্দিনের বিরুদ্ধে প্রতারণা ও নারী নির্যাতনের অভিযোগ এনেছেন তার স্ত্রী শাহিদা খাতুন ইতি।
মামলার সূত্র এবং আলাউদ্দিনের স্ত্রী ইতি মারফত জানা যায়, ২০০১ সালে একই গ্রামের মৃত্ আব্দুল করিমের পুত্র কামরুল ইসলাম আলাউদ্দিনের সাথে ৭২ হাজার ৫শত টাকা দেনমহরে বিয়ে হয়। বিয়ের ৪ বছর পর একটি পুত্র সন্তানের জন্ম হয়। এর দেড় বছর পরেই স্বামী আলাউদ্দিন স্ত্রী ইতি’র ভাইয়ের কাছ থেকে ১ লক্ষ টাকা নিয়ে মালায়েশিয়া পাড়ি জমায়। দীর্ঘ ৯ বছর প্রবাস জীবন কাটালেও স্ত্রী ও পুত্রের জন্য ঠিকমত খরচ পাঠাতে ব্যর্থ হয়।
ফলে স্ত্রী ইতি একমাত্র পুত্রকে নিয়ে অতি কষ্টে মানবেতর জীবনযাপন করতে থাকে। এরপর বৈধ ভিসা পেয়ে স্বামী আলাউদ্দিন দেশে এসে স্ত্রীর কাছ একটি মটরসাইকেল ক্রয়ের আবদার করলে স্ত্রী গচ্ছিত অর্থ দেড় লক্ষ টাকা দিয়ে একটি মটরসাইকেল কিনে দেয়। কিছুদিন মটরসাইকেল ব্যবহার করে তা অন্যত্র বিক্রি করে দেয়। এরপর শাহজাদপুর শহরে বসবাসের কথা বলে ইতি’র বাবার বাড়ি থেকে ওয়ারিশ সূত্রে পাওয়া মোট ৭৪ শতাংশ জমি কৌশলে স্ত্রীর কাছ থেকে নিজের নামে লিখে নেয়।
আর এসব কাজে সহায়াতা করে ইতি’র ননদ জামাই লালন। এর কয়েকদিন পর হঠাৎ করেই ছুটি শেষ হয়েছে জানিয়ে মালেয়েশিয়া যাওয়ার কথা বলে বাড়ি ত্যাগ করে। বিষয়টি সন্দেহ হতে থাকে ইতির। পরে ইতি খোজ নিয়ে জানতে পারে, আলাউদ্দিন মালয়েশিয়া যাওয়ার নাম করে চট্টগ্রামে অন্য একটি মেয়েকে বিয়ে করে ঘর সংসার করছে। সেই থেকে গত প্রায় ৪ বছর ধরে স্ত্রী ও পুত্রের কোন খোঁজ খবর রাখছেনা আলাউদ্দিন।
কিন্তু যোগাযোগের বহু চেষ্টা করেও স্ত্রী ব্যর্থ হয়ে স্কুল পড়ুয়া পুত্র সাগর হোসেনকে নিয়ে মানবেতর জীবনযাপন করছে। সিরাজগঞ্জ শিশু ও নারী নির্যাতন আদালতে মামলা করেও কোন ফল পাচ্ছে না ইতি।এমনকি তাকে স্বামীর ভিটা থেকে উচ্ছেদের উদ্দেশ্যে ব্যাপক মারপিটও করেছে। যে বিষয়ে একটি মামলা করা হয়েছে।

0 Shares