Home » আন্তর্জাতিক » হাফিজ সইদ-সহ ধৃত লস্কর নেতাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পাকিস্তানকে চাপ আমেরিকার!

হাফিজ সইদ-সহ ধৃত লস্কর নেতাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পাকিস্তানকে চাপ আমেরিকার!

 

পাকিস্তানের নিজের ভবিষ্যত্‍ সুরক্ষিত করতেই সন্ত্রাসবাদ বন্ধে কড়া ব্যবস্থা নেওয়ার সময় এসে গিয়েছে বলে ট্যুইট করেছেন অ্যালিস।
এর আগে অবশ্য একাধিকবার আন্তর্জাতিক দুনিয়ার চোখে ধুলো দিতে সন্ত্রাসবাদী নেতাদের গ্রেফতার করলেো পরে তাদের ছেড়ে দিয়েছে পাক প্রশাসন।

সন্ত্রাসবাদী কাজকর্মে মদত দেওয়া বন্ধ করতে ফের পাকিস্তানের ওপর চাপ সৃষ্টি করল আমেরিকা। হাফিজ সইদ-সহ লস্কর-ই-তৈবার ধৃত নেতাদের বিরুদ্ধে যত তাড়াতাড়ি সম্ভব আইনি ব্যবস্থা নিতে পাকিস্তানকে নির্দেশ দিয়েছে মার্কিন প্রশাসন। পাকিস্তানকে ফিন্যান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সে কালো তালিকাভুক্ত করা হবে কিনা, সেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের আগে আমেরিকার এই বার্তা গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

মার্কিন প্রশাসনের সাউথ ও সেন্ট্রাল এশিয়ান ব্যুরোর প্রধান অ্যালিস ওয়েলস হাফিজ সইদ-সহ অন্য লস্কর নেতাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলেন। পাশাপাশি পাকিস্তান যে লস্কর-ই-তৈবার চার নেতাকে গ্রেফতার করেছে, সেই পদক্ষেপকেও স্বাগত জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার পাকিস্তান লস্কর-ই-তৈবা এবং জামাত-উদ-দাওয়ার চার শীর্ষ নেতাকে গ্রেফতার করেছে। এই চার নেতা হল জাফর ইকবাল, ইহায়া আজিজ, মহম্মদ আশরফ এবং আবদুল সালাম।

পাকিস্তানের নিজের ভবিষ্যত্‍ সুরক্ষিত করতেই সন্ত্রাসবাদ বন্ধে কড়া ব্যবস্থা নেওয়ার সময় এসে গিয়েছে বলে ট্যুইট করেছেন অ্যালিস। এর আগে অবশ্য একাধিকবার আন্তর্জাতিক দুনিয়ার চোখে ধুলো দিতে সন্ত্রাসবাদী নেতাদের গ্রেফতার করলেো পরে তাদের ছেড়ে দিয়েছে পাক প্রশাসন। তবে ইতোমধ্যেই ফিন্যান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের ধূসর তালিকায় থাকা পাকিস্তান কালো তালিকায় ঢোকা এড়াতে আর কী পদক্ষেপ করে সেটাই দেখার।

নিউটার্ন.কম/RJ

0 Shares