Home » জাতীয় » হারুন-উর-রসিদের মৃত্যুতে বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের শোক

হারুন-উর-রসিদের মৃত্যুতে বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের শোক

 

ঢাকা, :

সাবেক প্রধান তথ্য অফিসার হারুন-উর-রসিদের মৃত্যুতে বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের পক্ষে সভাপতি স ম গোলাম কিবরিয়া এবং মহাসচিব মুন্সি জালাল উদ্দিন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তাঁরা মরহুমের বিদেহী আত্মার শান্তি ও কল্যাণ কামনা করেন এবং পরিবারের শোকসন্তপ্ত সদস্যবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
শোক বার্তায় সভাপতি ও মহাসচিব বলেন, তথ্য সার্ভিসের উন্নয়ন ও সরকারের তথ্য প্রবাহকে গতিশীল করতে গণমাধ্যম ও তথ্য সার্ভিসের মধ্যে সেতুবন্ধ গড়ে তুলতে মরহুম হারুন-উর-রসিদের অবদান স্মরণীয় হয়ে থাকবে। তিনি তথ্য অধিদফতরের উন্নয়নে বিশেষ উদ্যোগ গ্রহণ করেন এবং এর আধুনিকায়নে অনন্য অবদান রাখেন। তিনি প্রধান তথ্য অফিসার হিসেবে তথ্য অধিদফতরে ওয়েবসাইট চালু করেন এবং ডিজিটাইজেশনেরও উদ্যোগ নেন।
হারুন-উর-রসিদ মহান মুক্তিযুদ্ধকালে যুদ্ধ প্রতিবেদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তথ্য অধিদফতরে যোগদান করে বিসিএস (তথ্য সাধারণ) ক্যাডারে আত্মীকরণ হন। তিনি ১৯৯৫ ও ১৯৯৬ সালে দুই মেয়াদে বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের মহাসচিব এবং ২০০০ সালে সভাপতির দায়িত্ব পালন করেন। হারুন-উর-রসিদ ১৯৯৮ সালে প্রধান তথ্য অফিসারের দায়িত্ব পান এবং ২০০১ সালে সরকার পরিবর্তনের সাথে সাথে স্বেচ্ছায় পদত্যাগ করেন। ২০১০ সালে তিনি পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ পেয়ে প্রধান তথ্য অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।
উল্লেখ্য, মরহুম হারুন-উর-রসিদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। গত মধ্যরাতে তিনি মৃত্যুবরণ করেন।

0 Shares