Home » অর্থনীতি » ১৩ মাসেও নতুন কর্মস্থলে যাননি ৯ মহাব্যবস্থাপক

১৩ মাসেও নতুন কর্মস্থলে যাননি ৯ মহাব্যবস্থাপক

নিউটার্ন ডেস্কঃ তের মাস পেরিয়ে গেলেও সরকারের বদলির আদেশ মেনে নতুন কর্মস্থলে যোগ দেননি রাষ্ট্রায়ত্ত চার ব্যাংকের ৯ জন মহাব্যবস্থাপক (জিএম)। সূত্র: বিডি নিউজ

আরও পড়ুনঃ হোয়াটসঅ্যাপের প্রাইভেসি আপডেট নিয়ে ভাইবার সিইও’র ক্ষোভ প্রকাশ

ডিসি স্যার মোক ঘর দেয়ার আশ্বাস দিছে: ফাতেমা

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এ বি এম রুহুল আজাদ বলেন, ‘একটার পর একটা অজুহাত দেখাচ্ছে তারা। পরিচালনা পর্ষদকে ম্যানেজ করে প্রথমে করোনাভাইরাসের অজুহাত দেখানো হয়েছিল। তারপর ইয়ার এন্ডিংয়ের (বছর শেষ) অজুহাত। সবশেষ আমরা মন্ত্রণালয় থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে নতুন কর্মস্থালে যোগ দিতে নির্দেশ দিয়েছিলাম। এরপরও যদি তারা আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আদেশ না মানে, তাহলে অন্য ব্যবস্থা নিতে হবে।’

রাষ্ট্রায়ত্ত ব্যাংকের জনবল কাঠামো অনুযায়ী, এমডি ও ডিএমডির পরই জিএমদের অবস্থান। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকেই জিএমদের নিয়োগ-বদলির আদেশ হয়।

সেখানে বলা হয়, ২০১৯ সালের ৯ ডিসেম্বর এই নয় জিএমকে বদলির আদেশ হওয়ার পর এমডিদের অনুরোধে ২০২০ সালের ফেব্রুয়ারি পর্যন্ত তা কার্যকর করার সময় দেওয়া হয়েছিল। কিন্তু তারপরও জিএমরা নতুন কর্মস্থলে যোগ না দেওয়ায় তাগাদাপত্র দেওয়া হয়।

নয় জিএম নতুন কর্মস্থলে যোগ না দেওয়ায় সরকার ঘোষিত প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নসহ বিশেষায়িত ব্যাংকগুলোতে, বিশেষ করে বাংলাদেশ কৃষি ব্যাংকের কার্যক্রম ব্যাহত হচ্ছে বলা উল্লেখ করা হয় সেই চিঠিতে।

এদিকে বদলির আদেশের পরও কর্মকর্তা না পেয়ে বাংলাদেশ কৃষি ব্যাংক আছে বেকায়দায়। এই ব্যাংকের ১৭টি জিএম পদের বিপরীতে বর্তমানে কর্মরত আছেন সাতজন। ১৯৮৪ থেকে ২০০০ সাল পর্যন্ত নিয়োগ বন্ধ থাকায় এই অচলাবস্থা তৈরি হয়েছে।

নিউটার্ন২৪/Rp

 

0 Shares