Home » জাতীয় » ৫৪৮ কর্মকর্তার পদায়ন লটারির মাধ্যমে
ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী (ছবি : সংগৃহীত)

৫৪৮ কর্মকর্তার পদায়ন লটারির মাধ্যমে

স্বচ্ছতা নিশ্চিতে পদোন্নতি পাওয়া ৫৪৮ জন কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে। লটারির মাধ্যমে তাদের পদায়ন করা হয়।বুধবার (১১ ডিসেম্বর) সচিবালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের এ পদায়ন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

ভূমিমন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের আওতাধীন ব্যবস্থাপনা বিভাগ ও সেটেলমেন্ট বিভাগের সার্ভেয়ার ও সমমানের পদ (তৃতীয় শ্রেণি) থেকে ৫৪৮ জন কর্মকর্তাকে কানুনগো ও উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার (দ্বিতীয় শ্রেণি) পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

তিনি বলেন, সবাই পদায়ন চায় তার পছন্দের এলাকায়। কিন্তু সরকারেরও তো কিছু সীমাবদ্ধতা রয়েছে। কারণ, সব কর্মকর্তাকে একই জায়গায় দেওয়া যায় না। এজন্য লটারির মাধ্যমে কর্মকর্তাদের এ পদায়ন করা হচ্ছে।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, আমরা চাই একটা সিস্টেম ডেভেলপ হক। যাতে ভবিষ্যতেও এই পদ্ধতি অবলম্বন করা হয়। কেননা, এ পদ্ধতিতে প্রশ্ন ওঠার সুযোগ নেই বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকে আমরা কাজ কর্ম নিয়ে একটা মেসেজ পৌঁছে দিচ্ছি, বার্তার মাধ্যমে পরিবর্তনের আভাস দিচ্ছি। আমরা যা বলি সেটাই করে দেখানোর চেষ্টা করছি। কারণ, সব কিছুই একটা নিয়ম-নীতির মধ্যে চলতে হয়। সেই বিষয়গুলো মাথায় রেখেই আমরা কাজ করছি।

অভিযোগ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে কোনো ধরনের অভিযোগ আসা মাত্রই আমরা সেটার সত্যতা যাচাই-বাছাই করি। এরপর তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়। সব সময় তো আর আমি এখানে থাকব না। আশা করি ভবিষ্যতে যারা এখানে আসবে তারাও এ পদ্ধতি অনুসরণ করবেন।

তিনি আরও জানান, পিএসসির মাধ্যমে নন ক্যাডার থেকে ১০ হাজার সার্ভেয়ার ও সেটেলমেন্ট অফিসার নিয়োগ দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব  মাকছুদুর রহমান।

নিউটার্ন.কম/RJ

6 Shares