Home » সারাদেশ » ৫ জানুয়ারি ইউপি নির্বাচনে ৫নং ভাইবোনছডড়ায় নৌকা ও আনারস লড়াইয়ের ইঙ্গিত

৫ জানুয়ারি ইউপি নির্বাচনে ৫নং ভাইবোনছডড়ায় নৌকা ও আনারস লড়াইয়ের ইঙ্গিত

মোঃ লোকমান হোসেন, খাগড়াছড়ি প্রতিনিধি:-খাগড়াছড়ি সদর উপজেলার ইউনিয়ন পরিষদ ২০২২ইং নির্বাচনে ৫নং ভাইবোনছড়া ইউপির চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী ও সতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের মধ্যে লড়াইয়ের ইঙ্গিত।
আজ ০৪-০১-২২ তারিখ রোজ সোমবার নির্বাচনী নিউজের তথ্য সংগ্রহ কালে এ ইঙ্গিত পাওয়া যায়।
খাগড়াছড়ি সদর উপজেলার ৫ম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫নং ভাইবোনছড়া ইউপির স্থানীয়দের বরাত দিয়ে প্রাপ্ত তথ্য মতে,বর্তমান রানিং চেয়ারম্যান বাবু পরিমল ত্রিপুরা অত্যন্ত মানবিক ও সবার সাথে মিশুক সহজ সরল প্রকৃতির এক কথায় ম্যান হিসেবে ব্যক্তিগত পর্যায়ে অসাধারণ তারমধ্যে বর্তমান সরকার দলের নৌকা প্রতীক অতএব তাকে অপছন্দ করার কোন কারণ নেই।
তবে একটু সমস্যা তার ত্রিপুরা স্বজাতির মধ্যে আরেকজন(সতন্ত্র প্রার্থী) প্রতিদ্বন্দ্বী মিন্টু বিকাশ ত্রিপুরা কিছু ভোট টানবেন,তার সু্যোগ নিতে পারে সতন্ত্র প্রার্থী বাবু সুজন চাকমা। চাকমা সম্প্রদায়ের মধ্যে একজন তাই চাকমা সম্প্রদায়ের ভোট ৬০% থেকে ৬৫% ভোট সুজন চাকমার আনারস প্রতীকে যাবে। চাকমা সম্প্রদায়ের মধ্যে (আমাদের নৌকার প্রার্থী) ১৫% থেকে ২০% ভোট নৌকা প্রতীকে আসতে পারে, মারমাদের বেশিরভাগ ও ত্রিপুরা ভোট (স্থানভেদে কমপক্ষে) ৩৫% থেকে ৫০% নৌকায় আসতে পারে বলে তথ্য পাওয়া গেছে। তাই আপনাদের ধারণা আনারস লড়াইয়ের ইঙ্গিত দিয়েছে, তবে চাকমা ছাড়া অন্য জাতিদের মধ্যে আনারস প্রতীকের ভোট নেই। অনুরূপভাবে চশমা প্রতীকের প্রার্থী ত্রিপুরাদের কিছু ভোট মিন্টু বিকাশ ত্রিপুরা পেলেও অন্য জাতিদের মধ্যে তার কোন ভোট নেই।

অপরদিকে বর্তমান রানিং চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্রার্থীর একটি শক্তি রয়েছে তা হলো ত্রিপুরা ভোটের বাহিরেও বাঙালি ও মারমা সম্প্রদায়ের ভোট উন্নয়নের স্বার্থে এবং উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে বর্তমান রানিং চেয়ারম্যান বাবু পরিমল ত্রিপুরাকে ভোট দিবেন জনগণ’ আর এটাই পরিমল চেয়ারম্যানের শক্তি । যা অন্য প্রার্থীদের ( মারমা ও বাঙালিদের মধ্যে কিছু সাপোর্ট) সুজন চাকমার আনারস থাকলেও নৌকার থেকে অনেক কম, তবে মিন্টু বিকাশ ত্রিপুরার চশমা মার্কায় (অন্য জাতিদের মধ্যে সমর্থন )নেই। এটাই পরিমল বাবুর বোনাস পয়েন্ট,তাই আমরা আশাবাদী নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান রানিং চেয়ারম্যান বাবু পরিমল ত্রিপুরার বিজয় সুনিশ্চিত বলেও জানান তারা।

0 Shares