Home » জাতীয় » ৫ ‘ভুয়া’ ডিবি পুলিশ আটক

৫ ‘ভুয়া’ ডিবি পুলিশ আটক

 

ঝিনাইদহের কালীগঞ্জে এক ভ্যানচালককে জিম্মি করে মুক্তিপণ আদায়ের অভিযোগে পাঁচ ভুয়া ডিবি পুলিশ গ্রেপ্তার হওয়ার ঘটনা ঘটেছে। আজ শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়।

গ্রেপ্তার হওয়া পাঁচ আসামিরা হলেন, কালীগঞ্জ উপজেলার আলাইপুর গ্রামের জয়নুদ্দীন বিশ্বাস (৪৮), পাইকপাড়া গ্রামের মিল্টন (৩৫), একই গ্রামের হাসান (৩৭), কলেজপাড়ার তৈয়ব আলী (৪৮) ও ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী গ্রামের আরিফুজ্জামান (৪৭)।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. মাহফুজুর রহমান মিয়া জানান, গতকাল বৃহস্পতিবার দুপুরে মাটির তৈরি হাঁড়ি-পাতিল নিয়ে কালীগঞ্জ থেকে নলডাঙ্গা বাজারে যাচ্ছিলেন ভ্যানচালক প্রদীপ দাস। ওই সময় কালীগঞ্জ-নলডাঙ্গা রোডের পুলিশ বক্সের কাছে তিন ব্যক্তি নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাকে আটক করে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন।

ওসি জানান, বাধ্য হয়ে ওই ভ্যানচালক তার ছেলে তুষার দাসের কাছে ফোন করে ডিবি পুলিশের দেওয়া এক ব্যক্তির মোবাইল নম্বরে ১৪ হাজার টাকা বিকাশ করলে তাকে ছেড়ে দেওয়া হয়।

তিনি জানান, ঘটনার পরপরই ভ্যানচালক প্রদীপ দাস বিষয়টি পুলিশকে জানালে তাৎক্ষণিকভাবে মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী তিনজনকে আটক করা হয়। পরে রাতে অভিযান চালিয়ে বাকি দুই জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিকাশে নেওয়া নগদ ১৪ হাজার টাকা ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

এ ঘটনায় ভ্যানচালক প্রদীপ দাস বাদী হয়ে কালীগঞ্জ থানায় মামলা করলে আসামিদের আদালতে হাজির করে জেলহাজতে পাঠানো হয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

নিউটার্ন.কম/AR

16 Shares