Home » বিনোদন » ৭৭তম জন্মদিনে ৭৭ ফুট কেক

৭৭তম জন্মদিনে ৭৭ ফুট কেক

বিনোদন ডেস্ক, নিউটার্ন.কম : বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন। ১১ অক্টোবর বর্ষীয়ান এই অভিনেতার জন্মদিন।

‘বিগ বি’খ্যাত এই অভিনেতার জন্মদিন উপলক্ষে শুক্রবার ভারতের উদয়পুরে ৭৭ ফুট কেক কেটেছেন তার ভক্তরা।

উদয়পুর সংঘর্ষ সমিতির প্রধান মুকেশ মাধওয়ানি বিগত কয়েক বছর ধরে অশোকা নামে স্থানীয় একটি বেকারিতে অমিতাভ ভক্তদের আমন্ত্রণ করেন। পরবর্তী সময়ে একসঙ্গে কেক কেটে এ অভিনেতার জন্মদিন পালন করেন।

তিনি বলেন, এই বছর জন্মদিনটি বিশেষ কারণ অমিতাভ বচ্চন দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড পেয়েছেন। বিগত কয়েক বছর ধরে আমরা তার জন্মদিনে কেক কাটার রীতি পালন করে আসছি। কেকের আকার তার বয়স অনুযায়ী হয়। এ বছর তার ৭৭ বছর পূর্ণ হলো, তাই কেকের আকারও ৭৭ ফুট। এতে অমিতাভ বচ্চনের ছবি থাকে এবং আমন্ত্রিত ভক্তরাও তার মতো পোশাক পরেন।

অমিতাভ বচ্চন ১৯৬৯ সালে সাত হিন্দুস্তানি সিনেমার মাধ্যমে বলিউড সিনেমায় পা রাখেন। দীর্ঘ পাঁচ দশকের অভিনয় ক্যারিয়ারে শোলে, নসিব, মুকাদ্দর কা সিকান্দর, মিস্টার নটবরলাল, সিলসিলা, কাভি কাভি, ডন, আখরি রাস্তা, শরাবি, লাওয়ারিশ, নামক হালাল, দিওয়ার, অমর আকবর অ্যান্টনি, সরকার সহ অসংখ্য কালজয়ী সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন। অগ্নিপথ, ব্ল্যাক, পা, পিকু সিনেমার জন্য জিতেছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পাশাপাশি তার ঝুলিতে ফিল্মফেয়ারসহ অসংখ্য দেশি-বিদেশি সম্মানসূচক পুরস্কারও রয়েছে।

এছাড়া তিনি ১৯৮৪ সালে ভারতীয় সরকারের ‘পদ্মশ্রী’ পুরস্কারে ভূষিত হন। এরপর ২০০১ সালে তাকে ‘পদ্মভূষণ’ এবং ২০১৫ সালে ‘পদ্মবিভূষণ’ সম্মানে ভূষিত করা হয়। ২০০৭ সালে ফ্রান্স সরকার তাকে দেশটির সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘লেজিওঁ দ নরের নাইট’ উপাধিতে ভূষিত করে।

নিউটার্ন.কম/এআর

34 Shares