Home » সারাদেশ » কমলগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত

কমলগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত

কমলগঞ্জ প্রতিনিধি:
মৌলভীবাজারের কমলগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
সোমবার (১৫ আগস্ট) দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে ছিল শোক র‌্যালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পম্ভবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল। এছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, গল্প বলা প্রতিযোগিতা এবং কুইজ প্রতিযোগিতা। জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, মসজিদসমূহে বিশেষ মোনাজাত, মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা।
উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এতে রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ বিভিন্ন বিদ্যালয় ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। পরে উপজেলা হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহাকারি কমিশনার(ভূমি) বেগম সুমাইয়া, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়ারদৌস হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আসলম ইকবাল মিলন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল প্রমুখ।
সকাল ৯টায় জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ, শ্রীমঙ্গল সেক্টর ও শ্রীমঙ্গল ব্যাটালিয়ান (৪৬ বিজিবি) এর উদ্যোগে মৌলভীবাজারের কমলগঞ্জে বিনামূল্যে চিকিৎসা সেবা ও কুলাউড়ায় গরীব দু:স্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের দলই বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান বিওপি সংলগ্ন সীমান্তবর্তী এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবার উদ্বোধন করেন সেক্টর কমান্ডার কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল ব্যাটালিয়ান ৪৬ বিজিবি’র অধিনায়ক ল্যা: কর্নেল মিজানুর রহমান সিকদার, মাধবপুর ইউপি চেয়ারম্যান মো: আসিদ আলী, বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান বিওপি’র কোম্পানি কমান্ডার সুবেদান মো: সেলিম। পরে বিজিবি’র মেজর ডা: তানভীরের নেতৃত্বে একদল চিকিৎসক দিনব্যাপী ৫০০ জন লোককে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়।
বিকাল ৫টায় স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কমলগঞ্জ উপজেলা যুবলীগের আয়োজনে শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ আগস্ট) বিকাল ৫ টায় কমলগঞ্জ পৌরসভা প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ ও অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি। কমলগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক পৌর মেয়র মোঃ জুয়েল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিয়াজ মুর্শেদ রাজু, মাধবপুর ইউনিয়নের চেয়ারম্যান আসিদ আলী, কমলগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র বখতিয়ার খাঁন, পৌর কাউন্সিলর দেওয়ান আব্দুর রহিম মুহিন প্রমূখ। কমলগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক সায়েক আহমেদ ও আব্দুল মালিক বাবুলের যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা যুবলীগের সদস্য আবুল কালাম, আনোয়ার পারভেজ আলাল, সিপন চক্রবর্তী, জহির আলম নানু, পৌর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শ্যামল পাল, সাধারণ সম্পাদক মসুদ আহমেদ, ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত ইমতিয়াজ রিপুল, সাবেক সাধারণ সম্পাদক সাকের আলী সজিব। এর আগে কমলগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক পৌর মেয়র মোঃ জুয়েল আহমেদের নেতৃত্বে পৌরসভা প্রাঙ্গন থেকে হাজারো নেতা কর্মির উপস্থিতিতে বিশাল শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি ভানুগাছ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরসভা প্রাঙ্গণে শেষ হয়।
এদিকে সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, মিলাদ দোয়া মাহফিল ও শিরনি বিতরণের আয়োজন করা হয়। কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছলম ইকবাল মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ ও অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এএসএম আজাদুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিুকুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মো: হেলাল উদ্দিন, ফজলুল হক বাদশা, সানোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা আখলাব তরফদার, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন প্রমুখ।

0 Shares