Home » জাতীয় » কর্মজীবী নারীদের জন্য দশতলা বিশিষ্ট দু’টি হোস্টেল ভবন উদ্বোধন করলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

কর্মজীবী নারীদের জন্য দশতলা বিশিষ্ট দু’টি হোস্টেল ভবন উদ্বোধন করলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

 

 

ঢাকা :

কর্মজীবী নারীদের জন্য ঢাকায় মিরপুর ও খিলগাঁয়ে দশতলা বিশিষ্ট দু’টি কর্মজীবী মহিলা হোস্টেল ভবন উদ্বোধন করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

বৃহস্পতিবার ঢাকার মিরপুর ও খিলগাঁওয়ে ভবন দু’টি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের নারীরা পুরষের চেয়ে বেশি সুযোগ চায় না। তারা সমান সুযোগ চায়। বঙ্গবন্ধু এমন একটি রাষ্ট্রের স্বপ্ন দেখেছিলেন, যে রাষ্ট্র হবে শোষণ ও বঞ্চনা মুক্ত। যেখানে নারী-পুরুষ সমানভাবে নিজ নিজ যোগ্যতায় দেশের উন্নয়নে ভূমিকা রাখবে।

প্রতিমন্ত্রী বলেন, কর্মজীবী নারীরা যেন কর্মক্ষেত্রে নিশ্চিন্তে কাজ করতে পারে সে লক্ষ্যে ১০টি কর্মজীবী নারী হোস্টেল ও ১২০টি ডে-কেয়ার সেন্টার পরিচালিত হচ্ছে। জেলা ও উপজেলা পর্যায়ে যেসব ভবন নির্মাণের কার্যক্রম চলমান আছে, সেসব ভবনে কর্মজীবী নারী হোস্টেল ও ডে-কেয়ার সেন্টার স্থাপন করা হবে।

মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক সচিব মোঃ হাসানুজ্জামান কল্লোল, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, অতিরিক্ত সচিব মোঃ মুহিবুজ্জামান, নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক শারমিন শাহীন এবং নির্বাহী প্রকৌশলী সাইফুজ্জামান চুন্নুসহ মন্ত্রণালয়, দপ্তর ও সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানে দু’জন কর্মজীবী নারী অনুভূতি ব্যক্ত করে বলেন, তারা হোস্টেলে স্বল্প খরচে বসবাস করছে ও তাদের পরিবার নিশ্চিন্তে থাকতে পারছে। আধুনিক সুবিধাসংবলিত হোস্টেল নির্মাণ করায় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উদ্বোধন পর্ব শেষে প্রতিমন্ত্রী কক্ষ বরাদ্দপ্রাপ্ত কর্মজীবী নারীদের হাতে রুমের চাবি হস্থান্তর করেন।

উল্লেখ্য, মিরপুরে নওয়াব ফয়জুন্নেছা কর্মজীবী মহিলা হোস্টেল ও খিলগাঁওয়ে বেগম রোকেয়া কর্মজীবী মহিলা হোস্টেলের দশতলা দু’টি ভবন নির্মাণে ব্যয় হয়েছে চুয়াল্লিশ কোটি ঊনষাট লাখ পঞ্চান্ন হাজার টাকা। এ দু’টি ভবনের মোট কক্ষ ৯৮৮টি।ঢাকার মিরপুরে নওয়াব ফয়জুন্নেছা কর্মজীবী মহিলা হোস্টেলের ৫০৬টি কক্ষ এবং খিলগাঁওয়ে বেগম রোকেয়া কর্মজীবী মহিলা হোস্টেলের ৪৮২টি কক্ষ রয়েছে। দু’টি হোস্টেলেই লিফট, ক্রিড়া কক্ষ, টিভি রুমসহ রয়েছে অন্যান্য সুযোগ-সুবিধা।-ত.বি.

 

0 Shares