Home » জাতীয় » খাগড়াছড়ির পৌরসভায় র‌্যাব ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ চার স্তরের নিরাপত্তা
খাগড়াছড়ির পৌরসভায় র‌্যাব ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ চার স্তরের নিরাপত্তা

খাগড়াছড়ির পৌরসভায় র‌্যাব ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ চার স্তরের নিরাপত্তা

লোকমান হোসেন খাগড়াছড়িঃ

খাগড়াছড়ি পার্বত্য জেলার পৌরসভায় র‌্যাব ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ চার স্তরের নিরাপত্তা করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টায় শেষ হচ্ছে খাগড়াছড়ি পৌরসভার প্রচার-প্রচারণা। সে সাথে নিরাপত্তা চাদরে ঢেকে যাচ্ছে পুরো শহর। খাগড়াছড়ি পৌরসভায় সব ক’টি কেন্দ্র ঝুকিপূর্ণ চিহ্নিত করে ভোটার বান্ধব পরিবেশ গড়ে তুলতে র‌্যাব ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ চার স্তরের বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হচ্ছে।

আরও পড়ুনঃ খাগড়াছড়ির ইটভাটা মালিককে ১লক্ষ টাকা জরিমানা

খাগড়াছড়ির দীঘিনালায় ট্রাক্টর চাপায় স্কুল ছাত্র নিহত

এদিকে দ্বিতীয় ধাপে আগামী ১৬ই জানুয়ারি অনুষ্ঠিতব্য খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোটারদের ধারণা মক ভোট গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার(১৪ই জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৮টি ভোটকেন্দ্রে মক ভোটিং এর আয়োজন করা হয়। এর মাধ্যমে ভোটারদের ইভিএম এ ভোট দেয়ার নিয়মাবলী দেখানো হয়।

নির্বাচনের কমিশনের এ আয়োজনকে ভোটাররা স্বাগত জানিয়েছেন। কেউ কেউ খুশিও। তবে নতুন ভোটাররা এ পদ্ধতিতে হয়রানির কথা জানিয়েছে। প্রিজাইডিং কর্মকর্তাসহ নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে এ কার্যক্রম করা হয়েছে। সাধারণ ভোটারদের মাঝে নতুন এ পদ্ধতি নিয়ে আগ্রহ দেখা যাচ্ছে উল্লেখ করে নির্বাচনকে সুষ্ঠু করতে সব ধরণের প্রস্তুুতি গ্রহণের কথা জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা রাজু আহমেদ।

খাগড়াছড়ি পৌরসভায় মেয়র পদে চার, সাধারণ কাউন্সিলর পদে ৪০জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মেয়র পদে চার প্রার্থী হলেও মূলত: আলোচনায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নির্মলেন্দু চৌধুরী, বিএনপির ইব্রাহিম খলিল ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মো: রফিকুল আলম।
আলোচনায় নেই গত পৌরসভা নির্বাচনে মাত্র ৯৫ভোট পাওয়া জাতীয় পার্টির এবারের প্রার্থী ফিরোজ আহমেদ’র। তার নেই কোন হালকা প্রচারণা। এমন কি কোন পোস্টার কিংবা মাইকিং চোখে পড়েনি।

খাগড়াছড়ি সদর পৌরসভা রিটার্নিং অফিসার রাজু আহমেদ জানান, খাগড়াছড়ি পৌরসভার সব ক’টি মোট ১৮টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

 

0 Shares