Home » প্রধান খবর » নৌকাকে জয়ী করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার নির্দেশ শেখ হাসিনার
নৌকাকে জয়ী করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার নির্দেশ শেখ হাসিনার

নৌকাকে জয়ী করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার নির্দেশ শেখ হাসিনার

নিউজ ডেস্ক, নিউটার্ন.কম :

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন পৌরসভা নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করতে তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশ দিয়ে বলেছেন, দল থেকে যাকে প্রার্থী করা হবে, তার পক্ষেই দলীয় সব নেতাকর্মীকে কাজ করতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের বিভেদ তিনি দেখতে চান না। বুধবার বিকালে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। বৈঠক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুনঃ যশোরের শার্শায় সড়ক দূর্ঘটনায় জীবননেছা বেগম নামে এক নারীর মৃত্যু

পরিবেশের মান উন্নয়নে বড় প্রকল্প গ্রহণ করা হচ্ছে

বৈঠকে ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ৫৬টি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত করা হয়। বৈঠক শেষে রাতে আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে দল মনোনীত একক মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। জানা গেছে, আওয়ামী লীগ সভানেত্রীর জরিপের ফলাফল এবং প্রার্থীদের যোগ্যতা-জনপ্রিয়তা যাচাই করে মনোনয়ন দেওয়া হয়। মনোনয়নপ্রাপ্তরা রাতে ধানমন্ডিস্থ দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে সভানেত্রী শেখ হাসিনার স্বাক্ষরযুক্ত মনোনয়নপত্র সংগ্রহ করেন।

নির্বাচন কমিশন ঘোষিত তপশিল অনুযায়ী, চতুর্থ ধাপে ৫৬ পৌরসভায় মনোনয়ন দাখিলের শেষ সময় ১৭ জানুয়ারি, বাছাই ১৯ জানুয়ারি, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি এবং ভোট গ্রহণ করা হবে ১৪ ফেব্রুয়ারি। ৫৬টি পৌরসভার মধ্যে ৩১টি ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) এবং ২৫টিতে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

চতুর্থ ধাপে পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

 

নিউটার্ন.কম/এআর

0 Shares