Home » সারাদেশ » ফরিদগঞ্জে নিজ উদ্যোগে রাস্তা সংস্কার করলেন জে এম সরোয়ার হোসেন রনি

ফরিদগঞ্জে নিজ উদ্যোগে রাস্তা সংস্কার করলেন জে এম সরোয়ার হোসেন রনি

মোঃশরিফ হোসেন,চাঁদপুর :
চাঁদপুরের ফরিদগঞ্জে নিজ উদ্যোগে চলাচলের অনুপযোগী গ্রামের প্রায় ১০০০ মিটার কাঁচা রাস্তায় ‘ইটের আদলা’ ও ‘ভিটি ভালু’ফেলে মেরামত করে দিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী জে এম সরোয়ার হোসেন রনি।এতে সড়কটিতে চলাচলকারী অটো রিকশা,সিএনজি এবং যাত্রী ও চালকসহ স্থানীয়দের ভোগান্তি অনেকটা দূর হয়েছে। শনিবার (১৪ মে) সকালে ফরিদগঞ্জ উপজেলার ৬ নং গুপ্টি পশ্চিম ইউনিয়নের ৫ নং নম্বর ওয়ার্ডের (সড়ক নং-৫১০১,২০১৩৪৫ ৬২৬,০১৯) খাজুরিয়া বাজারের পূর্ব পাশ থেকে করার বাড়ি হয়ে হোগলী পাকা রাস্তা পর্যন্ত প্রায় ১৫০০মিটার কাঁচা রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না করায় বড় বড় খানাখন্দকের সৃষ্টি হয়ে পানি জমে থাকে। এতে সড়কটিতে চলাচলকারী অটো,সিএনজির যাত্রী ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রী সহ সাধারণ মানুষকে বর্ষা মৌসুমে অনেক ভোগান্তি পোহাতে হয়।

জনসাধারণের ভোগান্তি লাঘবে জে এম সরোয়ার হোসেন রনি নিজ অর্থায়নে রাস্তাটি মেরামতের উদ্যোগ নেন। তিনি ইটভাটা থেকে ইটের আদলা ও ভিটি ভালু কিনে লেবার দিয়ে সড়কের খানাখন্দকে ফেলে মেরামত করছেন।

খাজুরিয়া গ্রামের বাসিন্দা ওই সড়কে অটো রিকশা চালক মিজানুর রহমান(মিজি),কবির এবং অটোচালক বিল্লাল ও স্থানীয় বাসিন্দারা জানান, রাস্তায় খানাখন্দক সৃষ্টি হওয়ায় তাদের জীবনের ঝুঁকি নিয়ে টমটম ও অটো চালাতে হতো। এতে যাত্রীদেরও খুব কষ্ট হতো। জে এম সরোয়ার হোসেন রনি তার নিজের পকেটের টাকা দিয়ে রাস্তায় ইটের আদলা ও ভিটি ভালু ফেলে দেয়ায় তাদের খুবই উপকার হয়েছে।

সড়কে চলাচলকারী এই গ্রামের বাসিন্দা গণমাধ্যমকর্মি মোঃ শরিফ হোসেন তার উদ্যোগের প্রশংসা করে বলেন, এই রাস্তাটি দীর্ঘদিন ধরে চলাচলের অযোগ্য। বর্তমানে ইউনিয়ন পরিষদের উন্নয়ন কাজ চলমান থাকায় রাস্তাটি কাচা থাকায় একটু বৃষ্টি হলেই রাস্তায় কাদা মাখামাখি হয়ে চলাচলের অযোগ্য হয়ে উঠে।এরই মাঝে খাজুরিয়া, হামচাপুর, হোগলী গ্রাম, সেখানে চার হাজারের অধিক মানুষ বসবাস করে। দুইটা প্রাথমিক বিদ্যালয়,একটা হাই স্কুল ও মাদরাসা ছাড়াও আশেপাশের এলাকার খাজুরিয়া ,হোগুলী গ্রামের হাজারো মানুষের চলাচলের প্রধান সড়ক হিসেবে ব্যবহার হয় এ সড়কটি,
স্থানীয়দের মধ্যে আব্দুল মান্নান মাস্টার, জাকির মিজী,আরিফ খাঁন,জানে আলম চৌধুরী বলেন, খাজুরিয়া ,হামচাপুর ও হুগুলী গ্রামের মানুষ এই রাস্তা দিয়ে অতিকষ্টে চলাফেরা করে। আমাদের এই কষ্ট লাঘব করার মত কেউ নেই। বিশেষ করে বর্ষা মৌসুমে যাতায়াত করতে পারছেনা গ্রামের সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা। কাচা রাস্তায় কাঁদার কারণে অটোভ্যান চলাচল করতে অনেক কষ্টসাধ্য।আমাদের কষ্ট লাঘবের জন্য সরোওয়ার হোসেন রনি তার নিজ উদ্যোগে ইট ও ভিটে ভালু ফেলে রাস্তাটি মেলামত করে দিয়েছেন তার প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করি, উনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।তার পরেও রাস্তাটি পাকা করণের জন্য প্রধান মন্ত্রী শেখ হাছিনার প্রতি আকুল আবেদন জানিয়েছেন এলাকার সাধারণ মানুষ।

উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল আহমেদ কাছে জানতে তিনি বলেন,সরোয়ার হোসেন রনির এই মহতি উদ্যোগকে আমি সাধুবাদ জানাই,তবে গ্রামের কাচা রাস্তায় তাদের কাজ করার সুযোগ নেই। কেউ যদি ব্যক্তি উদ্যোগে জনদুর্ভোগ লাগবে কাজ করে থাকেন তা অবশ্যই প্রশংসার দাবি রাখে।
তিনি আরো বলেন,ইতি পূর্বে আমি এই রাস্তারিসহ আমার ইউনিয়নে যে কয়টা কাচা সড়ক আছে সেগুলো উন্নয়ন করার লক্ষ্যে প্রকল্প জমা দিয়েছি,আশা রাখি দ্রুত সময়ের মধ্যে সড়ক গুলো সংস্কার ও পাকা করণের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

সরোয়ার হোসেন রণি বলেন, রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না করায় চলাচলে ভোগান্তি পোহাতে হতো। তাই তিনি নিজ অর্থায়নে ইটের আদলা ও ভিটি মাটি ফেলে দিয়েছেন বলে জানান।

0 Shares