Home » সারাদেশ » বেনাপোল রেলস্টেশনে “বঙ্গবন্ধু শেখ মুজিব”ভ্রাম্যমাণ রেলজাদুঘর উদ্বোধন

বেনাপোল রেলস্টেশনে “বঙ্গবন্ধু শেখ মুজিব”ভ্রাম্যমাণ রেলজাদুঘর উদ্বোধন

বেনাপোল প্রতিনিধি :

বেনাপোল রেলস্টেশনে “বঙ্গবন্ধু শেখ মুজিব”ভ্রাম্যমাণ রেলজাদুঘর উদ্বোধন করা হয়েছে।জাদুঘরটিতে বাংলাদেশের স্বাধীনতা ও গৌরবের প্রতীক জাতীয় স্মৃতিসৌধসহ মুক্তিসংগ্রামের দুর্লভ চিত্রসমূহ স্থান পেয়েছে।যাদুঘরটি দেখেতে বাড়ছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের ভীড়। ১দিনে দেখল ৫ হাজার দর্শনার্থী। মঙ্গলবার বিকালে বেনাপোল রেলওয়ে স্টেশনে জাদুঘরের শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মজ্ঞু।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, অধিকার আদায়ে সংগ্রাম ও তার কর্মজীবনের বিভিন্ন ঘটনা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে রেল কর্তৃপক্ষের এ আয়োজনকে স্বাগত ও প্রশংসা করেন দর্শনাথীরা ।এমন মহতি উদ্যোগ নতুন প্রজন্ম বিনোদনের পাশাপাশি বঙ্গবন্ধুর জীবনী, আদর্শ ও বাংলাদেশ সম্পর্কে খুব ভালভাবে জানতে পারবে।জাদুঘরটিতে ১৯২০ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও ঐতিহাসিক ঘটনা তুলে ধরা হয়েছে।সেখানে ১২ টেবিলে স্থাপন করা হয়েছে জাতির পিতার পৈত্রিক নিবাসের প্রতিচ্ছবি, ব্যবহৃত চশমা, পাইপ, মুজিব কোর্ট, বঙ্গবন্ধুর নিজের হাতে লেখা চিঠি, টুঙ্গিপাড়া সমাধিস্থলস হ১৩টি ঐতিহাসিক ছবি।স্মৃতিসৌধসহ মুক্তিসংগ্রামের দুর্লভ চিত্রসমূহ স্থান পেয়েছে।
এ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ কর্ম ও বিভিন্ন কর্ম জানাতে এ আয়োজন। বঙ্গবন্ধু রেল যাদুঘরটি তিন দিন ২২ সেপ্টম্বর পর্যন্ত সর্বসাধারনের জন্য উন্মুক্ত থাকবে বলে জানান বেনাপোল রেলস্টেশন-মাস্টার মো: সাইদুজামান সাইদ ।

0 Shares