Home » জাতীয় » ভাঙ্গায় ইটালি প্রবাসীকে কুপিয়ে খুন

ভাঙ্গায় ইটালি প্রবাসীকে কুপিয়ে খুন

ভাঙ্গা(ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ভাঙ্গা পৌরসদরের নওপাড়া বাসস্ট্যান্ড এলাকায় মাসুদ রানা(৫০) নামে এক ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সে পৌর এলাকার গজারিয়া গ্রামের হারুন অর রশিদের ছেলে।

আরও পড়ুন :

ভাঙ্গায় প্রভাবশালী দ্বারা প্রতিবেশীর জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ

ভাঙ্গায় পুলিশের মধ্যস্থতায় সংঘাত ছেড়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র জমা দিল গ্রামবাসী

 

মঙ্গলবার রাত ৯টার দিকে একটি দোকানে চা পান করার সময় সংঘবদ্ধভাবে অতর্কিত হামলার ঘটনায় তার মৃত্যু হয়। পুলিশ লাশ উদ্বার করে বুধবার সকালে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।পুলিশ ও স্থানীয় সূত্রে প্রকাশ, পৌর সদরের গজারিয়া গ্রামটিতে সাবেক পৌর কাউন্সিলর ইমদাদুল হক বাচ্চু মাতুব্বর ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আঃ রাজ্জাক ফকিরের মধ্যে গ্রাম্য দলাদলির জের ধরে দ্বন্দ্ব-সংঘাত চলে আসছিল। এ নিয়ে দু,পক্ষের মধ্যে এলাকায় একাধিক সংঘর্ষ ও মামলা হয়েছে। আঃ রাজ্জাক ফকিরের সমর্থক ইটালি প্রবাসী মাসুদ রানা তার পরিবার প্রবাসে রেখে সম্প্রতি দেশে বেড়াতে আসেন। ঘটনার দিন প্রতিপক্ষ ইমদাদুল হক বাচ্চু মাতুববরের লোকজন সংবদ্ধ হয়ে দোকানে চা পান করার সময় মাসুদ রানার উপর অতর্কিতভাবে হামলা চালায়।

এ সময় তারা ধারাল অস্ত্র দিয়ে মাসুদ রানার শরীরের বিভিন্ন স্থানে উপর্যুপরি কুপিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্বার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পারিবারিক সূত্রে জানা গেছে, সে তার পরিবার ও স্ত্রী নিয়ে দীর্ঘদিন ইতালিতেই বসবাস করে। আগামী ২০ এপ্রিল ইতালি যাওয়ার কথা ছিল তার। ২ সন্তানের জনক মাসুদ রানা সম্প্রতি পৌর নির্বাচনকে সামনে রেখে ছুটিতে আসেন। তার মৃত্যুর সংবাদে গজারিয়া গ্রামসহ নওপাড়া গ্রামে চরম উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজ্জাক ফকির জানান, এলাকায় দীর্ঘদিন যাবৎ সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মাতুব্বর ও তার লোকজন বড় ধরনের হামলার পাঁয়তারা করছে।মঙ্গলবার রাত ৯টার দিকে আমাদের সমর্থক ইতালি প্রবাসী মাসুদ রানা নওপাড়া বাসস্ট্যান্ডে চা পান করার সময় দুস্কৃতকারীদের হামলার ঘটনায় মারা যান। তিনি হত্যাকাণ্ডে জড়িতদের সুষ্ঠু বিচার দাবি করেন। এদিকে মাসুদ রানার মৃত্যুর সংবাদে এলাকা ও হাসপাতালে শোকের ছায়া নেমে আসে। গজারিয়া ও নওপাড়া গ্রামে চরম উত্তেজনা বিরাজ করছে। নির্মমভাবে কুপিয়ে মাসুদকে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছে এলাকাবাসী।এ ব্যাপারে ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ লুৎফর রহমান জানান সংঘর্ষের সংবাদ পেয়ে আমাদের পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। লাশ উদ্ধার করা হয়েছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

0 Shares