Home » জাতীয় » মেধার লালন করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে – জাহিদ ফারুক

মেধার লালন করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে – জাহিদ ফারুক

 

 

 

 

বরিশাল ,:

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক,এমপি বলেছেন, বর্তমান সরকার মেধা বিকাশের সুযোগ সৃষ্টি করতে শিক্ষার সম্প্রসারণ ঘটিয়েছে। শহরে,গ্রামে সর্বত্র তথ্যপ্রযুক্তির মাধ্যমে শিক্ষার্থীরা আধুনিক প্রযুক্তি সম্পর্কে জানতে পারছে। শিক্ষাসহ দেশের প্রতিটি খাতে বর্তমান সরকার যে উন্নয়ন করেছে তা আজ দৃশ্যমান। আজকের শিক্ষার্থীদের সঠিক পরিচর্যার মাধ্যমে এগিয়ে যাওয়ার সুযোগ করে দিতে হবে। এরাই আগামী দিনে দেশ ও জাতিকে নেতৃত্ব দেবে। সুস্থ সুন্দর শিক্ষিত সমাজ গড়তে শিক্ষার্থীদের মনযোগ দিয়ে লেখা পড়া করে দেশের জন্য অগ্রণী ভূমিকা পালন করতে হবে। মেধার লালন করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে ।

আজ বরিশাল নগরীর উত্তর আমানতগঞ্জ “মোফাজ্জল হোসেন খান বালিকা বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩” অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়ায় আজ সারা দেশে শিক্ষা ব্যবস্থার উন্নয়নের বিপ্লব ঘটেছে।। শিক্ষার্থীদের হাতে বছরের শুরুতেই বই, শিক্ষা উপকরণ প্রদান করে হচ্ছে। গরীব মেধাবী শিক্ষার্থীরা বই ক্রয় ও টাকার অভাবে যাতে লেখাপড়া করা থেকে বঞ্চিত না হয় সেজন্য সরকার বিনামূল্যে বই বিতরণ করছে এবং উপবৃত্তি চালু করেছে। আজকের শিক্ষার্থীরাই উন্নত বাংলাদেশ গড়ার কারিগর। ২০৪১ সালের উন্নত স্মার্ট বাংলদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ কে ভোট দিয়ে পুনরায় সরকার গঠনের জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান ।

তিনি আরো বলেন,শিক্ষার্থীদের মূল্যবোধ সমৃদ্ধ ও মানবিক মানুষ হওয়া প্রয়োজন আছে। দেশ গঠনে মানবিকতা থাকতে হবে। একজন শিক্ষার্থীর মধ্যে যেমন মেধা থাকা প্রয়োজন, তেমনি মূল্যবোধ, দেশাত্ববোধ, মানবিকতা, সামাজিকতা থাকতে হবে।বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে শিক্ষার আলোয় আলোকিত হচ্ছে বাংলাদেশ। পড়া- লখার পাশাপশি খেলাধুলা করলে মেধা বিকশিত হয়। শরীর স্বাস্থ্য ও মন ভালো থাকে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল অঞ্চল এর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন, শিক্ষা অফিসার ফয়সাল জামিল, জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, বরিশাল জেলা পরিষদের সদস্য মোঃশহিদুল ইসলাম ইটালি শহিদ, বরিশাল সিটি কর্পোরেশনের ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃতৌহিদুল ইসলাম বাদশা ও বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃমাহাবুবুর রহমান মধু।

0 Shares