Home » জাতীয় » মোংলা-খুলনা রেললাইন নির্মাণ কাজ দ্রুত শেষ হবে :নূরুল ইসলাম সুজন রেলমন্ত্রী
মোংলা-খুলনা রেললাইন নির্মাণ কাজ দ্রুত শেষ হবে :নূরুল ইসলাম সুজন রেলমন্ত্রী

মোংলা-খুলনা রেললাইন নির্মাণ কাজ দ্রুত শেষ হবে :নূরুল ইসলাম সুজন রেলমন্ত্রী

শেখ সাইফুল ইসলাম কবির:

বাগেরহাটে মোংলা-খুলনা রেললাইন নির্মাণ কাজ চলতি বছরের ডিসেম্বরে শেষ হবে বলে জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন । যেহেতেু এটি দীর্ঘমেয়াদি একটি প্রকল্প তাই দ্রুত এই কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে রেল মন্ত্রণালয়ের।

শনিবার দুপুরে মোংলা-খুলনা রেললাইন নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নূরুল ইসলাম বলেন, এই রেললাইন নির্মাণ কাজ শেষ হলে মোংলা বন্দর দেশের রেলওয়ে নেটওয়ার্কের সাথে যুক্ত হবে। পাশাপাশি প্রতিবেশী দেশগুলো মোংলা বন্দর ব্যবহার করে অর্থনৈতিক সুযোগ-সুবিধা নিতে পারবে। এখন মোংলা বন্দর দিয়ে ট্রাকে পণ পরিবহন করতে হচ্ছে। আর রেললাইন সংযোগ হওয়ার পর তখন রেলে পণ্য পরিবহন হবে। এতে খরচ ও সময় দুটোই কম হবে।

আরও পড়ুনঃ বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে নেপথ্যে গডফাদার থেমে নেই বাঘ-হরিণ শিকার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ নিয়োগ বিজ্ঞপ্তিন

মন্ত্রী বলেন, এ বছরের জুন মাসে এই কাজ সম্পন্ন হওয়ার কথা থাকলেও করোনার কারণে সেটি বাধাগ্রস্ত হয়েছে। ৭০ ভাগ কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে দাবি করে তিনি বলেন, কিছু মাটির কাজ বাকি আছে, সেটি এই শুকনো মৌসুমে শেষ করে ডিসেম্বর মাসের মধ্যেই পুরো প্রকল্পের কাজ শেষ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন রেললাইন নির্মাণে ভারতীয় ঠিকাদার প্রতিষ্ঠান ইরকনে’র প্রকল্প ম্যানেজার অজিত কুমার, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা ও মোংলার ইউএনও কমলেশ মজুমদারসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

0 Shares