Home » জাতীয় » শতাধিক মেধাবী শিক্ষার্থীর হাতে সীযুপ্রফা’র শিক্ষা সামগ্রী বিতরণ

শতাধিক মেধাবী শিক্ষার্থীর হাতে সীযুপ্রফা’র শিক্ষা সামগ্রী বিতরণ

 

জয়নাল আবেদীন, সীতাকুণ্ড : ২০ ফেব্রুয়ারি শনিবার বিকাল ৩ ঘটিকায় সীতাকুন্ড যুব প্রগতিশীল ফাউন্ডেশন এর উদ্যোগে সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের হলরূমে সীযুপ্রফা’র ৯ম তম প্রতিষ্ঠা বার্ষিকী ও উক্ত ইউনিয়নের অন্তর্গত প্রতিটি স্কুল- মাদ্রাসার বিভিন্ন শ্রেণীর প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্হান অধিকারকারী সকল ছাত্র-ছাত্রীদের হাতে শিক্ষাসামগ্রী ও ২০২১ সনের ক্যালেন্ডার বিতরণ করে সংগঠনটি। সংগঠনের সভাপতি মোঃ জাকির হোসেন এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক শেখ আলফাজ এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সোনাইছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মুনীর আহমেদ। প্রধান বক্তা ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা, বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম উত্তর জেলা শাখার সদস্য সচিব সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন।

বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে- সংগঠনটির উপদেষ্টা মেটারনিটি কেয়ার হসপিটাল এর এম.ডি. মাহবুবুর রহমান খাঁন, হোটেল কমফোর্ট জোন আবাসিক এর এম.ডি. এম আলাউদ্দিন চৌধুরী। আলোচনা অংশ গ্রহণ করেন যথাক্রমেঃ জনসেবা যুব কল্যাণে আমরা এর প্রতিষ্ঠাতা সভাপতি পাগলের বন্ধু খ্যাত আবু তাহের, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ, প্রথম প্রহর ফাউন্ডেশন এর সভাপতি জিল্লুর রহমান শিবলী, সাধারণ সম্পাদক ফখরুল হোসেন সোহেল, সাংবাদিক জয়নাল আবেদীন, ইসস সভাপতি সাংবাদিক ইউনুস, মানবতা ফাউন্ডেশন নেতৃবৃন্দ। বক্তব্য রাখেন বিভিন্ন সামাজিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে উপস্হিত নেতৃবৃন্দকে বিশেষ সম্মাননাস্বরূপ ক্রেস্ট প্রদাণ করা হয়।প্রায় শতাধিক ছাত্র ছাত্রীকে শিক্ষা সামগ্রী প্রদান, সংগঠনের ৯ম তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কর্তন ও মোঃ জাকির হোসেনকে সভাপতি এবং শায়ের রিয়াজকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য কার্যকরী কমিটি ঘোষণা দেয় সংগঠনটির ক্ষমতাপ্রাপ্ত প্রধান উপদেষ্টা সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন।

 

প্রধান অতিথির বক্তৃতায় জননেতা মুনীর আহমেদ চেয়ারম্যান বলেন, সীযুপ্রফা প্রতিষ্ঠালগ্ন থেকে সোনাইছড়িসহ সমগ্র সীতাকুন্ডে সমাজ সেবায় মানব সেবায় গৌরবোজ্জ্বল ভূমিকার স্বাক্ষর রেখেছে যা প্রশংসার দাবী রাখে। তিনি উপস্হিত নারীদের উদ্দেশ্যে বলেন, নিরাপদ মা – নিরাপদ শিশু’র জন্য সোনাইছড়ি ইউনিয়নে ব্যবস্হা রয়েছে এবং বাচ্চা গর্বভতী মায়ের পেট এ কিরূপ অবস্হানে আছে তা নির্ণয়ের সুযোগ রয়েছে।

 

নরমাল ডেলিভারী হলে ফ্রি ব্যবস্হা এবং সার্জিক্যাল অপারেশন হলে পেসিপিস জিন্স ফাউন্ডেশন এর সার্বিক তত্ত্বাবধানে তাও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ এবং চট্টগ্রাম মা ও শিশু হসপিটাল এ ফ্রি চিকিৎসা রয়েছে দুঃস্হ অসহায় নারীদের জন্যে। সোনাইছড়ির সকলকে শিক্ষাসহ সার্বিক সহযোগিতায় তিনি পাশে থাকবার অঙ্গীকার করেন। প্রধান বক্তার বক্তৃতা সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন বলেন, মানবতার মাতা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষা চিকিৎসা বাসস্হানসহ বাংলাদেশের মানুষের নাগরিক অধিকার নিশ্চিৎসহ গণমানুষের উন্নয়নের লক্ষ্যে কাজ করছেন। প্রধানমন্ত্রীর প্রতি সব সময় আস্হা ও বিশ্বাস রাখার জন্য আহ্বান জানান। সফলভাবে সার্বিক অনুষ্ঠানের সফল সমাপ্তি ঘোষণা করেন সীযুপ্রফার সভাপতি মোঃ জাকির হোসেন।(র)

 

0 Shares